whatsapp channel

রাজনীতির পাঠ শিখছেন স্টুডিও পাড়ায় তারকারা, দায়িত্বে ডেরেক ও’ব্রায়ান

ভোটের দিনক্ষণ শুরু হয়ে গিয়েছে। হতে মাত্র আর কয়েকটা দিন। টলি পাড়া ভাগ হয়ে গিয়েছে দুটি দলে। কিছু তারকা গেছেন গেরুয়া শিবিরে এবং কিছু তারকা এসেছেন ঘাসফুলে। রাজনীতির ময়দানে সকলে…

Avatar

HoopHaap Digital Media

Advertisements
Advertisements

ভোটের দিনক্ষণ শুরু হয়ে গিয়েছে। হতে মাত্র আর কয়েকটা দিন। টলি পাড়া ভাগ হয়ে গিয়েছে দুটি দলে। কিছু তারকা গেছেন গেরুয়া শিবিরে এবং কিছু তারকা এসেছেন ঘাসফুলে। রাজনীতির ময়দানে সকলে কোমর বেঁধে নেমে গিয়েছেন। টিকিট পাওয়ার পর হাড্ডাহাড্ডি লড়াই হতে চলেছে দুই শিবিরে।

Advertisements

লড়াই কেমন হওয়া উচিত বা কোন স্ট্র্যাটেজি অনুসরন করলে জয় সম্ভব তাই নিয়েই ক্লাস চলছে তৃণমূল ভবনে। বুধবার ক্লাস নেওয়া হল রাজনীতির। এদিনের ক্লাসে উপস্থিত ছিলেন পরিচালক রাজ চক্রবর্তী, সুদেষ্ণা রায়, সৌরভ দাস, রণিতা দাস ও সৌপ্তিক। ক্লাস নিলেন তৃণমূলের রাজ্যসভার নেতা তথা কুইজ মাস্টার ডেরেক ও’ ব্রায়ান।

Advertisements

কেনো এই ক্লাস? কারণ এরা সকলেই রুপোলি পর্দায় কাজ করেছেন, কখনো রাজ্য রাজনীতির জন্য মাঠে নেমে কাজ করেননি, এবং এই নিয়ে কোনো স্পিচ দেননি। তাই হতে কলমে শেখানো হল কীভাবে জনসাধারণকে সামলাতে হবে, কিভাবে ভোটের প্রচার চালাতে হবে এবং কোন কোন কথা জনসভায় বলতে হবে।

Advertisements

এদিনের ক্লাস শেষে তারকাদের হাতে একটি বই তুলে দেন ডেরেক। রাজ্যের বিভিন্ন উন্নয়ন সংক্রান্ত তথ্য দেওয়া আছে ওই বইতে। এদিনের ক্লাস শেষে রাজ চক্রবর্তী জানান, “বিভিন্ন বিষয়ে আমরা অবহিত। কিন্তু তথ্যপরিসংখ্যান আমাদের হাতে রাখতে হবে। প্রচারে বেরিয়ে মানুষকে বোঝাতে হবে, কেন মমতা বন্দোপাধ্যায়কেই চাই।” পরিচালক সুদেষ্ণা রায় বলেন, কোনও ঘটনা সত্যিমিথ্যা যাচাই না করে কীভাবে প্রতিক্রিয়া দেব? তাই ফেক ভিডিয়ো নিয়েও পাঠ পেলাম। মোদ্দা কথা হল সেলেবদের ‘অ-আ-ক-খ’ শিখিয়ে পড়িয়ে নিলেন ডেরেক ও’ ব্রায়ান।

Advertisements
whatsapp logo
Advertisements
Avatar