whatsapp channel

একসঙ্গে পুরুষ ও নারী কন্ঠে কবিতা বলে ফেসবুকে তাক লাগালেন এই যুবক

পুজো আসতে আর মাত্র কয়েকটা দিন বাকি। আর এই পুজো পুজো ভাবটা এবার সমাপন মিশ্রের কবিতাতেও ধরা পড়ল। কয়েকদিন আগে এই যুবক দ্বৈতকণ্ঠে বেশ কয়েকটি কথোপকথন বলে সকলের মনে জায়গা…

Avatar

HoopHaap Digital Media

পুজো আসতে আর মাত্র কয়েকটা দিন বাকি। আর এই পুজো পুজো ভাবটা এবার সমাপন মিশ্রের কবিতাতেও ধরা পড়ল। কয়েকদিন আগে এই যুবক দ্বৈতকণ্ঠে বেশ কয়েকটি কথোপকথন বলে সকলের মনে জায়গা করে নিয়েছে। পুরুষকন্ঠ এবং মহিলাকণ্ঠ সমভাবে আয়ত্ত করে কি সুন্দর ভাবে একেবারে নিজস্ব ভঙ্গিতে পরিবেশন করেছেন তা সত্যি না দেখলে বিশ্বাস করা যায় না।

পুজোর ঠিক আগে সমাপনের নতুন এই ভিডিওটিতে প্রকাশ পেয়েছে মহাদেব দেবাদিদেবের সঙ্গে এক ছোট্ট মেয়ের কথোপকথন। এই কবিতাটি অংশুমান চক্রবর্তীর লেখা কবিতা ‘মহাদেব ও খুকি টেলিফোনে মুখোমুখি’। ছোট্ট মেয়েটি ফোন করেছে স্বর্গে উমার সঙ্গে কথা বলবে বলে। কিন্তু তোমার জায়গায় ফোনটি ধরেছে মহাদেব। মহাদেব আর এই ছোট্ট মেয়েটির কথোপকথনকে একেবারে তাদের গলার স্বর এর মত নকল করে অর্থাৎ মহাদেবের গলা বেশ ভারী একজন পুরুষের গলার মত। আর ছোট্ট মেয়েটির মিষ্টি গলাকে নিজের মত করে ফুটিয়ে তুলেছে সমাপন। চোখ বন্ধ করে শুনলে মনে হয় সত্যিই কোন বয়স্ক পুরুষ আর কোন বাচ্চা মেয়ে কথা বলছে।

এর আগেও সমাপনের ভিডিও সোশ্যাল মিডিয়ায় দেওয়ার সাথে সাথেই রীতিমত ভাইরাল হয়েছে। আর হবে নাই বা কেন একজন মানুষের গলার মধ্যে এত সুন্দর পুরুষ-নারী কন্ঠে যদি পাওয়া যায়, তাহলে তো তা মানুষের মনের মধ্যে খুব সহজেই গেঁথে থাকবে। দেখুন সেই ভিডিও।

whatsapp logo
Avatar
HoopHaap Digital Media