Hoop NewsHoop Trending

Narendra Modi: মাকে হারালেন প্রধানমন্ত্রী মোদি!

মাতৃহারা হলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি (Narendra Modi)। প্রয়াত হলেন তার মা হীরাবেন মোদি (Hiraben)। আমেদাবাদের একটি বেসরকারি হাসপাতালে ভর্তি ছিলেন তিনি। জ সকালেই আচমকা মৃত্যু হয়। মৃত্যুকালে তার বয়স হয়েছিল ১০০ বছর। মাতৃবিয়োগের খবর পেয়েই আমেদাবাদের উদ্দেশ্যে রওনা দিয়েছেন প্রধানমন্ত্রী।

জানা গেছে, শুক্রবার ভোর সাড়ে তিনটে নাগাদ শেষ নিঃশ্বাস ত্যাগ করেন হীরাবেন। আর এই খবর পেয়েই দিল্লি থেকে বাড়ির উদ্দেশ্যে রওনা দিয়েছেন মাতৃহারা প্রধানমন্ত্রী মোদি। আজই গান্ধীনগরে হবে শেষকৃত্য। একটি টুইট করে প্রধানমন্ত্রী নিজেই এই খবর দেন দেশবাসীকে। টুইটারে মায়ের একটি ছবি দিয়ে প্রধানমন্ত্রী লেখেন, ‘একটি গৌরবময় শতাব্দী ঈশ্বরের পায়ে বিশ্রাম নিল। মায়ের মধ্যে আমি সর্বদা ত্রিমূর্তিকে অনুভব করেছি, যাঁর মধ্যে একজন তপস্বীর যাত্রা, নিঃস্বার্থ কর্মযোগীর প্রতীক এবং মূল্যবোধের প্রতি প্রতিশ্রুতিবদ্ধ জীবন।’

প্রসঙ্গত, আজই রাজ্যে হাওড়া স্টেশনে বন্দে ভারত এক্সপ্রেসের উদ্বোধনের কথা ছিল প্রধানমন্ত্রীর। ছিল আরো একাধিক কর্মসূচিও। পরিকল্পনা মাফিক আজ সকাল ১০ টায় কলকাতা বিমানবন্দরে পৌঁছানোর কথা ছিল প্রধানমন্ত্রীর। সেখান থেকে ১০:১৫-য় হেলিপ্যাডে পৌঁছানোর কথা ছিল তার। ১০:৩০ নাগাদ হাওড়া স্টেশনে পৌঁছাবেন বলে জানা গিয়েছিল। সেখানে বেলা ১১ টার মধ্যে বন্দে-ভারত এক্সপ্রেসের শুভ সূচনা করার কথা ছিল প্রধানমন্ত্রীর। তবে সূত্রের খবর,  মোদি বন্দে ভারত এক্সপ্রেসের উদ্বোধন করতে পারেন ভিডিও কনফারেন্সিংয়ের মাধ্যমে।

আপাতত মায়ের শেষকৃত্য সম্পন্ন করতে বাড়িতে পৌঁছে গিয়েছেন প্রধানমন্ত্রী। মাতৃশোকে কিছুটা হলেও বিধ্বস্ত তার মন। ১৯২৩ সালের ১৮ জুন গুজরাতের মেহসানার বিসনগরে জন্ম হীরাবেনের। আর নিজের সাফল্যের পিছনে মায়ের অবদান বারবার স্বীকার করে এসেছেন প্রধানমন্ত্রী নিজে।

 

View this post on Instagram

 

A post shared by Viral Bhayani (@viralbhayani)

whatsapp logo

Debaprasad Mukherjee

Hoophaap-এর সম্পাদক দেবপ্রসাদ বিগত কয়েক বছর যাবৎ সাংবাদিকতার সঙ্গে যুক্ত। ডিজিটাল মিডিয়ার হাত ধরেই সাংবাদিকতায় হাতেখড়ি। রাজনীতি, বিনোদন, খেলাধুলা, লাইফস্টাইল, প্রযুক্তি প্রভৃতি সব ধরণের খবরের উপস্থাপনার কাজে যথেষ্ট সাবলীল। নিউজ ডেস্ক ছাড়াও রয়েছে ভিডিও এডিটিং এবং ক্যামেরার পিছনে বিচিত্র অভিজ্ঞতা