Hoop News

আরো কম সময়ে পৌঁছে যাবেন দীঘা, তৈরি হচ্ছে ঝাঁ চকচকে ফোর লেনের রাস্তা, পাবেন গোয়ার আমেজ!

ভ্রমণ প্রিয় বাঙালির কাছে বড় পছন্দের জায়গা হল দীঘা (Digha)। কলকাতার কাছাকাছি হওয়ায় এবং যেতে তুলনামূলক সময় কম লাগায় এটি সকলেরই খুব প্রিয় পর্যটনস্থল। শহুরে ব্যস্ততা থেকে দুদিনের বিরতি নিয়ে সমুদ্রের হাওয়া খাওয়ার জন্য হাতের কাছে দিঘাতেই ভিড় করে কমবেশি সকলেই। সমুদ্রের ধারে বসে হাওয়া আর সঙ্গে মাছ ভাজা খেতে খেতে ছুটি উপভোগ করেননি, এমন বাঙালি খুঁজে পাওয়া মুশকিল।

প্রচণ্ড গরম হোক বা বর্ষাকাল কিংবা শীত, দীঘায় বছর ভরই থাকে পর্যটনের মরশুম। এমনকি আসন্ন ১৫ ই অগাস্ট উপলক্ষে বেশ কয়েক দিনের টানা ছুটি থাকছে। এখন থেকেই দীঘা যাওয়ার হিড়িক লক্ষণীয় পর্যটকদের মধ্যে। টিকিট বুকিং শুরু হয়ে গিয়েছে দীঘাগামী বাস, ট্রেনের। আর এই আবহে পর্যটকদের কাছে দীঘাকে আরো আকর্ষণীয় করে তুলতে বড় সিদ্ধান্ত নিল প্রশাসন। এবার বাংলার দীঘাতেই গোয়ার অনুভূতি পেতে পারবেন পর্যটকরা।

জানা যাচ্ছে, প্রশাসনের তরফে দীঘার রাস্তাগুলিকে আরো চওড়া এবং সুন্দর করে তোলার উদ্যোগ নেওয়া হয়েছে। দীঘার মূল প্রবেশদ্বার পর্যন্ত ফোর লেনের রাস্তা তৈরির সিদ্ধান্ত নেওয়া হয়েছে বলে খবর। তৈরি করা হয়েছে ডিপিআর, ইতিমধ্যেই রাস্তা সম্প্রসারণের কাজও শুরু হয়ে গিয়েছে বলে খবর। পাশাপাশি জমি জবরদখল মুক্ত করতেও বিশেষ ব্যবস্থা নেওয়া হচ্ছে বলে খবর। দীঘাকে নতুন করে সাজাতে রাজ্য প্রশাসনের সঙ্গে হাত মিলিয়েছে কাঁথি পুরসভা কর্তৃপক্ষ জেলা প্রশাসন।

এখানেই শেষ নয়। আগামীতে দীঘায় দর্শনীয় স্থানগুলির মধ্যে জুড়তে চলেছে আরো একটি স্থান। সেটি হল জগন্নাথ মন্দির। দিঘা রেল স্টেশনের কাছে ভগিব্রহ্মপুর মৌজায় ২৫ একর জমির উপরে গড়ে উঠছে জগন্নাথ মন্দির। মোট ২০০ কোটি টাকা লেগেছে এই মন্দির তৈরিতে। এখনো এই মন্দিরের উদ্বোধনের তারিখ প্রকাশ না করা হলেও মনে করা হচ্ছে আগামী কয়েক মাসের মধ্যেই উদ্বোধন হয়ে যেতে পারে দীঘার এই মন্দির।

Related Articles