whatsapp channel

Short Film: শীতের রাতে ঘাম ঝড়াবে ‘বহু কা খেল’, লক্ষ লক্ষ মানুষ দেখে ফেলেছে এই শর্টফিল্ম

প্রযুক্তি যে কতটা উন্নত হয়েছে তা বিনোদন দুনিয়ার বদল দেখলেই টের পাওয়া যায়। আগের থেকে প্রায় আমূল বদলে গিয়েছে বিনোদন জগৎ। থিয়েটার বা প্রেক্ষাগৃহে গিয়ে সিনেমা দেখার চল প্রায় উঠতে…

Nirajana Nag

Nirajana Nag

Advertisements
Advertisements

প্রযুক্তি যে কতটা উন্নত হয়েছে তা বিনোদন দুনিয়ার বদল দেখলেই টের পাওয়া যায়। আগের থেকে প্রায় আমূল বদলে গিয়েছে বিনোদন জগৎ। থিয়েটার বা প্রেক্ষাগৃহে গিয়ে সিনেমা দেখার চল প্রায় উঠতে বসেছে। অদূর ভবিষ্যতে সবটাই হয়ে যেতে চলেছে ডিজিটাল। এখন থেকেই ডিজিটালাইজেশনের যা রমরমা দেখা যাচ্ছে তাতে এটা নিশ্চিত ভাবেই বলা যায় যে ভবিষ্যৎ প্রজন্মে বিনোদনে আরো বড়সড় বদল আসতে চলেছে। তার আভাস পাওয়া যাচ্ছে এখন থেকেই।

Advertisements

সোশ্যাল মিডিয়াতেই (Social Media) এখন অধিকাংশ সময় ব্যয় করেন নেট নাগরিকরা। সোশ্যাল মিডিয়ার বিভিন্ন প্ল্যাটফর্মে বিচরণ করেই সময়টা কেটে যায়। তাই দিন দিন আরো উন্নতি হচ্ছে সোশ্যাল মিডিয়ার। বাড়ছে নতুন নতুন প্ল্যাটফর্ম। সেই সঙ্গে নতুন নতুন বিনোদনের মাধ্যমও মাথাচাড়া দিয়ে উঠছে। আগের তুলনায় অনেকটাই উন্নত হয়েছে ইন্টারনেট ব্যবস্থা। সোশ্যাল মিডিয়ার বিভিন্ন প্ল্যাটফর্মগুলিও পরিবর্তন হয়ে আরো উন্নত হয়েছে, সর্ব সাধারণের ব্যবহারের জন্য সহজ হয়ে উঠেছে। আর সবথেকে বড় ব্যাপার, নতুন নতুন একগুচ্ছ প্ল্যাটফর্ম যোগ হয়েছে সোশ্যাল মিডিয়ায় আর ভবিষ্যতেও হবে।

Advertisements

Short Film: শীতের রাতে ঘাম ঝড়াবে 'বহু কা খেল', লক্ষ লক্ষ মানুষ দেখে ফেলেছে এই শর্টফিল্ম

Advertisements

সবটাই আমজনতার চাহিদা, স্বাচ্ছন্দ্যের কথা মাথায় রেখেই। নিজের মনের কথা, সংস্কৃতি, প্রতিভা আদান প্রদানের মাধ্যমে পাঁচজনের সঙ্গে চেনা পরিচয়ের জন্যই সোশ্যাল মিডিয়ার আমদানি। আসলে দর্শকদের অধিকাংশের পছন্দ বদলানোর পেছনে একটা বড় ভূমিকা রয়েছে সোশ্যাল মিডিয়ার। বর্তমানে এই ভার্চুয়াল দুনিয়ার প্ল্যাটফর্মেই উপলব্ধ রয়েছে নানান বিনোদনের মাধ্যম। এর মধ্যে অন্যতম হল শর্ট ফিল্ম।

Advertisements

শর্ট ফিল্ম এর বাড়তে থাকা চাহিদার কথা মাথায় রেখে ইউটিউবে বিভিন্ন ভাষায় নিত্য নতুন স্বল্প দৈর্ঘ্যের ছবি আপলোড করা হচ্ছে। কিছু কিছু নির্দিষ্ট ইউটিউব চ্যানেলেই উপলব্ধ রয়েছে এই শর্ট ফিল্ম গুলি। সম্প্রতি বাবা ফিল্মস নামে একটি ইউটিউব চ্যানেলে শেয়ার করা হয়েছে একটি হিন্দি শর্ট ফিল্ম, যার নাম ‘বহু কা খেল’। এক বছরের মধ্যেই ৩৬ লক্ষ ভিউ হয়ে গিয়েছে এই শর্ট ফিল্ম টিতে।

whatsapp logo
Advertisements
Nirajana Nag
Nirajana Nag

আমি নীরাজনা নাগ। HoopHaap-এর একজন সাংবাদিক। বিগত চার বছর ধরে এই পেশার সঙ্গে যুক্ত রয়েছি। নিজের লেখার মাধ্যমে গুরুত্বপূর্ণ তথ্য পাঠকদের কাছে পৌঁছে দিতে চাই