whatsapp channel

Web Series: মিটবে বিনোদনের খিদে, দেখা শুরু করলে ছাড়তে পারবেন না এই ওয়েব সিরিজ

যত দিন যাচ্ছে ওয়েব সিরিজের (Web Series) জনপ্রিয়তা এবং চাহিদা ততই বেড়ে চলেছে। মানুষের সব থেকে প্রিয় বিনোদনের তালিকায় সিনেমার স্থান এখনো প্রথম দিকে থাকলেও ওয়েব সিরিজও কিন্তু পিছিয়ে নেই।…

Nirajana Nag

Nirajana Nag

যত দিন যাচ্ছে ওয়েব সিরিজের (Web Series) জনপ্রিয়তা এবং চাহিদা ততই বেড়ে চলেছে। মানুষের সব থেকে প্রিয় বিনোদনের তালিকায় সিনেমার স্থান এখনো প্রথম দিকে থাকলেও ওয়েব সিরিজও কিন্তু পিছিয়ে নেই। আসলে সিনেমা দেখার আসল মজা প্রেক্ষাগৃহে। কিন্তু যখন তখন ইচ্ছা হলেই সিনেমা হলে গিয়ে ছবি দেখা যায় না। সেটা সময় সাপেক্ষ ব্যাপার। তাই এখন অনেক পরিচালকই সরাসরি OTT প্ল্যাটফর্মে (OTT Platform) সিনেমা রিলিজ করতে পছন্দ করেন। আবার বেশিরভাগ সিনেমাই বড়পর্দায় প্রথমে মুক্তি পেলেও একটা সময় পর OTT প্ল্যাটফর্মে চলে আসে। ফলে একটা বড় সংখ্যায় দর্শকদের জন্য সেটা দেখা অনেক সহজ হয়ে যায়।

তবে OTT প্ল্যাটফর্ম বলতেই সবার আগে যেটা মাথায় আসে সেটা হল ওয়েব সিরিজ। বিভিন্ন ডিজিটাল প্ল্যাটফর্মে হরেক কিসিমের ওয়েব সিরিজ উপলব্ধ রয়েছে। হরর, রোম্যান্টিক, থ্রিলার থেকে শুরু করে অ্যাডাল্ট কনটেন্টে ভরপুর সিরিজের চাহিদাও কিন্তু আকাশ ছোঁয়া। যেহেতু OTT প্ল্যাটফর্মে সেন্সরের কড়াকড়ি নেই, তাই এখানে সিরিজের গল্পগুলোও অনেকটাই বাঁধনছাড়া। কিছু কিছু ওয়েব সিরিজ ইতিমধ্যেই সবথেকে বোল্ড সিরিজের তালিকায় জায়গা করে নিয়েছে। এই প্রতিবেদনে এমনি এক ১৮+ ওয়েব সিরিজের হদিশ।

একটাই প্ল্যাটফর্মে একাধিক ঘরানার সিরিজ পেয়ে যাওয়ায় নিজের মুঠোফোন বা ল্যাপটপে ওয়েব সিরিজ দেখতে বেশি পছন্দ করেন মানুষ। আসলে এই প্ল্যাটফর্মগুলিতে একটি নির্দিষ্ট অঙ্কের সাবস্ক্রিপশন ফি জমা করলেই বিভিন্ন ভাষার ওয়েব সিরিজ থেকে সিনেমা, সিরিয়াল সবকিছুই চলে আসে হাতের মুঠোয়। উপরন্তু নিষিদ্ধ গল্পের হাতছানি দেওয়া ইরোটিক সিরিজ চাইলে সেগুলিও উপলব্ধ রয়েছে এখানেই।

দর্শকদের একাংশ বেশ উপভোগ করেন ১৮ বছরের ঊর্দ্ধের কনটেন্ট। এ ধরণের বোল্ড কনটেন্ট সর্বত্র উপলব্ধ না হওয়ায় কিছু কিছু প্ল্যাটফর্ম শুধুমাত্র এই ধরণেরই কনটেন্ট তৈরি করে। সম্প্রতি প্রাইম প্লে অ্যাপ চ্যানেলে ‘গলতিয়া’ সিরিজের ট্রেলার মুক্তি পেয়েছে।মাত্র কিছু দিন আগে লঞ্চ হওয়া এই ওয়েব সিরিজের ট্রেলারেই কয়েক হাজার ভিউ হয়ে গিয়েছে। সাবস্ক্রিপশন নিয়েই দেখা যাবে এই ওয়েব সিরিজ।

whatsapp logo
Nirajana Nag
Nirajana Nag

আমি নীরাজনা নাগ। HoopHaap-এর একজন সাংবাদিক। বিগত চার বছর ধরে এই পেশার সঙ্গে যুক্ত রয়েছি। নিজের লেখার মাধ্যমে গুরুত্বপূর্ণ তথ্য পাঠকদের কাছে পৌঁছে দিতে চাই