whatsapp channel

Bhojpuri Song: আম্রপালিকে ফাঁদে ফেলে কাছে টেনে নিলেন নিরাহুয়া, বাচ্চাদের সামনে ভুলেও দেখবেন না

ভোজপুরি ফিল্ম ইন্ডাস্ট্রি একসময় যথেষ্ট অবহেলিত ছিল। কিন্তু এই ইন্ডাস্ট্রির বয়স কম নয়। ষাটের দশকে ভোজপুরি ফিল্ম ইন্ডাস্ট্রির পত্তন ঘটে। প্রথম ভোজপুরি ফিল্ম তৈরির উদ্যোগ নিয়েছিলেন ভারতের প্রথম রাষ্ট্রপতি রাজেন্দ্র…

Avatar

Nilanjana Pande

Advertisements
Advertisements

ভোজপুরি ফিল্ম ইন্ডাস্ট্রি একসময় যথেষ্ট অবহেলিত ছিল। কিন্তু এই ইন্ডাস্ট্রির বয়স কম নয়। ষাটের দশকে ভোজপুরি ফিল্ম ইন্ডাস্ট্রির পত্তন ঘটে। প্রথম ভোজপুরি ফিল্ম তৈরির উদ্যোগ নিয়েছিলেন ভারতের প্রথম রাষ্ট্রপতি রাজেন্দ্র প্রসাদ (Rajendra Prasad)। 1963 সালে তৈরি হয় প্রথম ভোজপুরি ফিল্ম। শুরু হয় এক আঞ্চলিক ফিল্ম ইন্ডাস্ট্রির যাত্রা। বর্তমানে ধীরে ধীরে আন্তর্জাতিক স্তরে পৌঁছে গিয়েছে ভোজপুরি ফিল্ম ইন্ডাস্ট্রি। অবশ্যই তা দীনেশ লাল যাদব ওরফে নিরাহুয়া (Dinesh Lal Yadav Nirahua)-র মাধ্যমে। নিরাহুয়া অভিনীত ফিল্মের আলাদা স্থান রয়েছে আন্তর্জাতিক স্তরের দর্শকদের কাছে। তাঁর বিপরীতে নায়িকা হিসাবে আম্রপালি দুবে (Amrapali Dubey) যথেষ্ট হিট। অন্যান্য নায়িকাদের সাথে নিরাহুয়া কাজ করলেও আম্রপালির সাথে তাঁর জুটি দর্শকদের বেশি পছন্দের।

Advertisements

এই জুটির জনপ্রিয়তার কারণে একসময় তাঁদের অফস্ক্রিন সম্পর্কের গুঞ্জন রটেছিল। কিন্তু তা নাকচ করে দিয়েছিলেন নিরাহুয়া ও আম্রপালি। 2022 সালে রিলিজ করেছিল নিরাহুয়া ও আম্রপালি অভিনীত ফিল্ম ‘হাম হ্যায় দুলহা হিন্দুস্তানি’। এই ফিল্মের গান ‘মেরে মেহবুব’ নেটিজেনদের কাছে যথেষ্ট জনপ্রিয় হয়েছে। গানের শুরুতে আম্রপালিকে গাইয়ের দুধ দোয়ানো শেখান নিরাহুয়া। কিন্তু একসময় তাঁরা একে অপরের প্রতি আকর্ষণ অনুভব করেন। দেখা যায়, তাঁরা পৌঁছে গিয়েছেন নৈসর্গিক প্রাকৃতিক সৌন্দর্যের মাঝে একটি হাই রোডের ধারে। নিরাহুয়ার পরনে রয়েছে কালো রঙের শেরওয়ানি। আম্রপালি পরেছেন কালো রঙের লেহেঙ্গা-চোলি।

Advertisements

গানের সুরে একে অপরের প্রতি ভালোবাসা ব্যক্ত করেন নিরাহুয়া ও আম্রপালি। গানের মাঝেই হয় পোশাক পরিবর্তন। কখনও নায়ক-নায়িকার পরনে দেখা যায় সোনালি পোশাক, কখনও বা নীল। তবে এই গানটি ভোজপুরি ভাষায় নয়, হিন্দি ভাষায় তৈরি। হিন্দি ভাষায় তৈরি হওয়ার ফলে গানটি ভোজপুরি দর্শকদের বাইরেও একটি বড় অংশের দর্শকদের আকর্ষণের কারণ হয়ে উঠেছে। গানটি গেয়েছেন অলোক কুমার (Alok Kumar) ও প্রিয়াঙ্কা সিং (Priyanka Singh)।

Advertisements

এই ফিল্মটি পরিচালনা করেছেন আসলাম শেখ (Aslam Sheikh)। ‘মেরে মেহবুব’ গানটির ভিডিও ইতিমধ্যেই অতিক্রম করেছে আড়াই মিলিয়ন ভিউ।

Advertisements
whatsapp logo
Advertisements