whatsapp channel

Viral: যে সাপের ভিডিও ঘিরে তুমুল চর্চা নেটদুনিয়ায়

সাপ এমনই এক প্রাণী যাকে দেখলেই ভয়ে গা শিউরে ওঠে। সে ফণা কি তুলবে, বেয়ে বেয়ে গেলেই গা হাত পা গলিয়ে ওঠে। অনেকেই বাড়ির পাশে কার্বলিক অ্যাসিড ছিটিয়ে রাখেন, যাতে…

Avatar

Susmita Kundu

সাপ এমনই এক প্রাণী যাকে দেখলেই ভয়ে গা শিউরে ওঠে। সে ফণা কি তুলবে, বেয়ে বেয়ে গেলেই গা হাত পা গলিয়ে ওঠে। অনেকেই বাড়ির পাশে কার্বলিক অ্যাসিড ছিটিয়ে রাখেন, যাতে সাপ না আসে। বিশেষত যাদের পুরোনো বাড়ি, অপরিষ্কার বাগান রয়েছে বা ঝোপ ঝাড় সেই জায়গায় সাপের উৎপাত বেশি দেখা দেয়। যদিও সামনে শীতকাল আসছে, এই সময় সাপ শীত ঘুম দেয়, কিন্তু বাকি সময় সাপেদের দেখা যায় এদিক ওদিক। অনেকে মনসা পুজোর সময় বা নাগ পঞ্চমীর সময় সাপের উদ্দেশ্যে দুধ কলা দেন, পুজো দেন। কিন্তু, চোখের সামনে সাপ দেখলে যে কেউ ভয় পেয়ে যেতে পারেন। আজকেও একটি ভিডিও নিয়ে আলোচনা করবো যার সময়সীমা কিছু সেকেন্ডের, কিন্তু সেই সাপের ভিডিও টি রীতিমত সোশ্যাল মিডিয়ায় ছেয়ে গেছে। কি আছে ঐ ভিডিওতে?

মাত্র ২৪ সেকেন্ডের একটি ভিডিয়ো, যা ইতিমধ্যেই ভাইরাল সোশ্যাল মিডিয়ায়। প্রায়, ৮৪ লক্ষ টুইটার ব্যবহারকারী দেখে ফেলেছেন সেই ভিডিও। ওই ভাইরাল হওয়া ভিডিওতে দেখা যাচ্ছে একটি ছোট্ট ডোরাকাটা সাপ সিমেন্টহীন দেওয়ালের ইটের খাঁজের মধ্যে দিয়ে উপরের দিকে এগিয়ে যাচ্ছে। এই ভিডিও এখন রীতিমত ভাইরাল।

অবশ্য, এই ভাইরাল হওয়া সাপের ভিডিও দেখে অনেকে পুরোনো দিনের নোকিয়া ফোনের স্নেক গেম ( snake game) এর ভিডিওর কথা মনে করছেন। এখন সবার হাতে স্মার্ট ফোন, যেখানে রয়েছে অজস্র গেম। কিন্তু একটা সময় কি পেড ফোন ছিল, যেখানে স্নেক গেম ছিল, সাপটা তরতর করে এগিয়ে যেত, সামনে একটা খাবার থাকতো, সাপটা ওই খাবার খেত আর বড় হয়ে যেত, আর খাবারটা খেলেই পয়েন্ট। সেই পুরোনো স্নেক গেম আবার মনে করে গেল সোশ্যাল মিডিয়া ব্যবহারকারীদের।

এই সাপটির বৈজ্ঞানিক নাম ল্যাম্প্রোপেলটি পাইরোমেলানা (Sonoran Mountain kingsnake)। চাইলে আপনিও এরকমই অদ্ভুত ভিডিও পোস্ট করতে পারেন যা সচরাচর দেখা যায় না, আর ভিডিও একবার পোস্ট করলে যদি ভাইরাল হয় তাহলে মুহূর্তে আপনার পোস্ট করা ভিডিও দেখতে পাবে বহু মানুষ। যেহেতু সোশ্যাল মিডিয়ায় একটি উন্মুক্ত প্ল্যাটফর্ম তাই চাইলেই আপনি এখানে পোস্ট করতে পারেন যা কিছু নতুন লাগে।

whatsapp logo