Advertisements

Awas Yojana: বাড়ি বানাতে মিলবে সাহায্য, আবাস যোজনা নিয়ে কি বলছে রাজ্য সরকার!

Shreya Maitra Chatterjee

Shreya Maitra Chatterjee

Follow

লোকসভা নির্বাচনের ফলাফল বেরিয়েছে এই মাসের ৪ তারিখ। তারপর বাংলার শাসক দল তৃণমূল গোটা রাজ্যে বেশ ভালো একটা ফল করেছে, অন্যদিকে বিজেপি আগেরবারের থেকে অনেকটাই আসন কমে গেছে। তবে শুধু বাংলাতে কম আসন পেয়েছে, তারা একক সংখ্যাগরিষ্ঠতা ও পায়নি। তিনবারের জন্য প্রধানমন্ত্রী পদে শপথ গ্রহণ করেছেন নরেন্দ্র মোদী। অন্যদিকে লোকসভা ভোট শেষ হতেই বাংলায় আবাস যোজনা নিয়ে নতুন করে সক্রিয় হয়েছে রাজ্য সরকার।

তবে জানা যাচ্ছে, জুলাই মাস থেকে রাজ্য সরকার আবাস যোজনা প্রকল্প কার্যকর করতে চলেছে। আবাস যোজনায় টাকা কেন্দ্র দিচ্ছে না, এই নিয়ে অভিযোগ করছেন রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। অন্যদিকে কেন্দ্রের থেকেও বলা হচ্ছে, যে এই টাকা পাঠানো হয়েছে, কিন্তু তা দুর্নীতিতেই চলে গেছে। দুই সরকারের পাল্টা অভিযোগে আখেরে মানুষের ক্ষতি হচ্ছে, যা সত্যি বলার অপেক্ষা রাখে না।

অন্যদিকে কেন্দ্রের প্রতি অভিযোগ তুলে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় জানিয়েছেন, রাজ্য সরকারি নিজের তহবিল থেকে বাংলার মানুষদের জন্য আবাস যোজনায় ঘর করে দেবে। পশ্চিমবঙ্গের ১১ লক্ষ মানুষকে দেওয়া হবে সুন্দর করে ঘর বানিয়ে। কিন্তু বিগত কয়েক মাসে লক্ষ্যমাত্রার অনেক বেশি আবেদন জমা পড়েছে। যারা সত্যি সত্যি দাবিদার আছে, তারা তাদেরকে খুঁজে পাওয়ার জন্য জুলাই মাস থেকে শুরু হয়ে যাবে সমীক্ষার কাজ।

এই সমীক্ষা করেই জানা যাবে যে, যার সত্যি সত্যি প্রয়োজন আছে তারাই একমাত্র এই বাড়ি পাবেন, যাতে করে কোন অসৎ ব্যক্তি এই সুবিধা না পায় সেদিকে খেয়াল রাখতে হবে। বোঝাই যাচ্ছে, রাজ্য সরকার আবাস যোজনা নিয়ে কোমর বেঁধে নেমে পড়ছে কাজ করতে, তাই কারচুপি করা আর কোনভাবেই সম্ভব হবে না।

Shreya Maitra Chatterjee

আমি শ্রেয়া চ্যাটার্জী। বর্তমানে Hoophaap-এর লেখিকা। লাইফস্টাইল এবং বিনোদনমূলক লেখা আপনাদের কাছে ...

Trending

Video

Shorts

whatsapp [#128] Created with Sketch.

Join

Follow