whatsapp channel

Nusrat Jahan: পল্লবী-বিদিশা-মঞ্জুষার আত্মহনন প্রসঙ্গে মুখ খুললেন নুসরত

চলতি মাসে, অর্থাৎ মে মাসে ঘটে গেল একের পর এক সুইসাইড। কেউ কাউকে দ্বায়ী করে যাননি মৃত্যুর পর। তবে যারা খবর পড়ছেন তারা বুঝেছেন সবকটি সুইসাইডের পিছনে কারণ দুটো, এক…

Avatar

চলতি মাসে, অর্থাৎ মে মাসে ঘটে গেল একের পর এক সুইসাইড। কেউ কাউকে দ্বায়ী করে যাননি মৃত্যুর পর। তবে যারা খবর পড়ছেন তারা বুঝেছেন সবকটি সুইসাইডের পিছনে কারণ দুটো, এক – প্রেমে প্রতারণা, দুই – ইন্ডাস্ট্রিতে কাজের অভাব।

পল্লবী, বিদিশা, এবং মঞ্জুষা এই তিনের সুইসাইড নিয়ে তোলপাড় ইন্ডাস্ট্রি। কেনো এতো কমবয়সী মেয়েরা সুইসাইড করছেন?কেন আত্মহত্যার প্রবণতা বাড়ছে? কাজের অভাবে কি মানসিক অবসাদে ভুগছেন, নাকি প্রেমে প্রতারিত হয়েছেন? উত্তর অধরা।

সম্প্রতি, এই তিন মেয়ের মৃত্যু নিয়ে সরব হয়েছেন টলিউডের বিতর্কিত অভিনেত্রী নুসরত জাহান। সংসদ অভিনেত্রীর জীবনে গত বছর এক বিরাট ঝড় বয়ে যায়। সমাজের নানান কুকথার শিকার হন। কিন্তু, নিজের উপর বিশ্বাস রেখেছেন তিনি। নিজেকে ভালোবেসেছেন।

সেই নুসরাতকে এই মর্মান্তিক ঘটনা নিয়ে প্রশ্ন করা হলে তিনি জানান, “কয়েক দিনের মধ্যে এভাবে নতুন প্রজন্মের অভিনেতা-মডেলদের মৃত্যু রীতিমতো দুঃখজনক। এইরকম কাজ যেন কেউই না করে, ভগবানের কাছে প্রার্থনা করি।” এরপরে আরো যোগ করে বলেন, “ইদানীং একটি প্রবণতা দেখা দিচ্ছে নতুন প্রজন্মের অভিনেত্রীদের, উচ্চকাঙ্ক্ষা ও বিলাসিতায় ডুবে থাকা। তাই নিজেদের শিখরে পৌঁছতে না পেরে মানসিক যন্ত্রণা পাচ্ছেন তাঁরা। তা থেকে মুক্তি পেতেই আত্মহত্যার পথ বেছে নিচ্ছেন, এটা খুবই দুঃখের বিষয়।” আপনিও কি নুসরতের সঙ্গে একমত? প্রসঙ্গত, বসিরহাটের এক নম্বর ব্লকে সোলাদানা বাজারে রক্তদান শিবিরের একটি অনুষ্ঠানে এসেছিলেন নুসরত। সেখানে এসেই সাংবাদিকদের প্রশ্নের উত্তরে নুসরত সরব হন।

whatsapp logo