Advertisements

Highcourt Recruitment: স্নাতক পাশ করলেই হাইকোর্টে চাকরির সুযোগ, বেতন ৮০ হাজারেরও বেশি

Nirajana Nag

Nirajana Nag

Follow
Advertisements

বর্তমানে চাকরির বাজার যথেষ্ট প্রতিযোগিতা পূর্ণ। উপরন্তু চাকরির আকালের জন্য অনেকেই উচ্চশিক্ষিত হয়েও কর্মহীন জীবন কাটাচ্ছেন। সেই সমস্ত চাকরিপ্রার্থীদের জন্য এবার এল এক দারুণ খবর। রাজ্যের হাইকোর্টে (Odisha Highcourt Recruitment) রয়েছে চাকরির সুযোগ। বড় সংখ্যক শূন্যপদে নিয়োগের সঙ্গে সঙ্গে থাকছে মোটা টাকা বেতন পাওয়ার সুযোগ। কোন কোন পদে নিয়োগ হবে, কারাই বা আবেদনের যোগ্য সব তথ্য রইল এই প্রতিবেদনে।

পদের নাম

ওড়িশা হাইকোর্টে একাধিক পদে কর্মী নিয়োগ প্রক্রিয়া শুরু হয়েছে। এ বিষয়ে বিজ্ঞপ্তি জারি করা হয়েছে সম্প্রতি। orissahighcourt.nic.in/recruitment ওয়েবসাইটে গিয়ে এ বিষয়ে বিস্তারিত তথ্য জানা যাবে। বিজ্ঞপ্তি অনুযায়ী, জুনিয়র স্টেনোগ্রাফার পদে কর্মী নিয়োগ করা হচ্ছে। মোট শূন্য পদের সংখ্যা ৩৫। এর মধ্যে মহিলাদের জন্য সংরক্ষিত রয়েছে ১২ টি পদ।

শিক্ষাগত যোগ্যতা

এই পদে আবেদনের জন্য ইচ্ছুক প্রার্থীকে যেকোনো বিষয়ে স্নাতক পাশ করতে হবে। প্রার্থীর কম্পিউটার সম্পর্কে জ্ঞান থাকতে হবে। এই পদে আবেদনের জন্য প্রার্থীকে প্রতি মিনিটে ৮০ শব্দের গতিতে শর্টহ্যান্ড জানা থাকতে হবে। প্রতি মিনিটে ৪০ শব্দের গতিতে হতে হবে টাইপিং।

আবেদনের জন্য বয়সসীমা

ওড়িশা হাইকোর্টে জুনিয়র স্টেনোগ্রাফার পদে আবেদনের জন্য প্রার্থীকে সর্বনিম্ন ২১ বছর থেকে সর্বোচ্চ ৩২ বছরের মধ্যে হতে হবে।

বেতনের পরিমাণ

নির্বাচিত প্রার্থীরা এই পদে চাকরিতে নিযুক্ত হলে মাসে ২৫,০০০ টাকা থেকে ৮১,০০০ টাকা পর্যন্ত বেতন পেতে পারেন।

আবেদন প্রক্রিয়া এবং আবেদনের শেষ তারিখ

ওড়িশা হাইকোর্টে জুনিয়র স্টেনোগ্রাফার পদে যারা আবেদন করতে চান তাদের হাইকোর্টের অফিশিয়াল ওয়েবসাইট orissahighcourt.nic.in এ গিয়ে অনলাইনে আবেদন করতে হবে। ২০ মে আবেদন প্রক্রিয়া শুরু হয়েছে। আবেদনের শেষ তারিখ আগামী ১৮ জুন।

Nirajana Nag
Nirajana Nag

আমি নীরাজনা নাগ। HoopHaap-এর একজন সাংবাদিক। বিগত চার বছর ধরে এই পেশার সঙ্গে যুক্ত রয়েছি। নিজের লেখা...

Trending

Video

Shorts

whatsapp [#128] Created with Sketch.

Join

Follow