whatsapp channel

সুন্দর-কুৎসিতের দ্বন্দ্ব শেষ! কম টিআরপির কারণে বন্ধ হচ্ছে ধারাবাহিক ‘ওগো নিরুপমা’

19 শে জুলাই থেকে স্টার জলসায় রাত আটটার স্লটে সম্প্রচারিত হতে চলেছে ‘ধুলোকণা'। ‘ধুলোকণা’-র তোড়ে ‘বরণ' প্রাইম টাইমের স্লট হারিয়ে পৌঁছে গিয়েছে বিকাল সাড়ে পাঁচটার স্লটে। এতদিন এই স্লটে সম্প্রচারিত…

Avatar

HoopHaap Digital Media

19 শে জুলাই থেকে স্টার জলসায় রাত আটটার স্লটে সম্প্রচারিত হতে চলেছে ‘ধুলোকণা’। ‘ধুলোকণা’-র তোড়ে ‘বরণ’ প্রাইম টাইমের স্লট হারিয়ে পৌঁছে গিয়েছে বিকাল সাড়ে পাঁচটার স্লটে। এতদিন এই স্লটে সম্প্রচারিত হত ‘ওগো নিরুপমা’। 19 শে জুলাই থেকে ‘ওগো নিরূপমা’ চলে আসছে বিকাল সাড়ে চারটের স্লটে। শোনা যাচ্ছে, এই সিরিয়ালটি নাকি বন্ধ হয়ে যেতে চলেছে।

এই প্রসঙ্গে ‘ওগো নিরুপমা’-র প্রযোজনা সংস্থার কর্ণধার স্নিগ্ধা বসু (snigdha basu) জানিয়েছেন, একসময় ‘ওগো নিরুপমা’-র টিআরপি ছিল 5.2। কিন্তু সিরিয়ালটি সেই টিআরপি বজায় রাখতে পারেনি। ‘ওগো নিরুপমা’-র এই ব‍্যর্থতার কারণে চ্যানেল ও প্রযোজনা সংস্থা সম্মিলিত ভাবে সিরিয়ালটি বন্ধ করে দেওয়ার সিদ্ধান্ত নিয়েছে।

‘ওগো নিরুপমা’-য় নিরুপমার ভূমিকায় অভিনয় করছেন অর্কজা আচার্য (arkaja acharjee)। মঞ্চাভিনেত্রী অর্কজা ‘ওগো নিরুপমা’-র হাত ধরেই টেলিভিশনে ডেবিউ করেছিলেন। ‘ওগো নিরুপমা’ বন্ধ হওয়ার খবর শুনে খারাপ লাগছে অর্কজার। তিনি জানিয়েছেন, টিআরপি কম হলেও তাঁর অভিনয় নিয়ে কোনোদিন খারাপ মন্তব্য করেননি দর্শক। অর্কজা মনে করেন, তাঁর অন্তরের সত্ত্বার নাম নিরুপমা। তাই তাঁর কোনোদিন মনে হয়নি, তিনি অভিনয় করছেন। অভিনেত্রী এও জানিয়েছেন, ‘ওগো নিরুপমা’-র আলাদা কোনো ঘটনা তাঁর মনে ছাপ ফেলেনি। কিন্তু সিরিয়ালটি শুরুর দিন থেকে তাঁর কাছে মনে রাখার মতো। আপাতত বিষণ্ণ আবহে 28 শে জুলাই অবধি ‘ওগো নিরুপমা’-র শুটিং হবে। সম্ভবত পয়লা অগস্ট হতে চলেছে ‘ওগো নিরুপমা’-র শেষ সম্প্রচার।

কিন্তু সত্যি কি সাড়ে পাঁচটার স্লট ‘ওগো নিরুপমা’-র টিআরপি কমানোর জন্য দায়ী নয়? কারণ সাড়ে পাঁচটার স্লট প্রাইম টাইমের স্লট নয়। ফলে বরাবর এই স্লটে সম্প্রচারিত ধারাবাহিকগুলির টিআরপি কম থাকে। এছাড়াও দূর্বলতা ছিল ‘ওগো নিরুপমা’-র চিত্রনাট্যে ও মেকআপে। নিরুপমাকে সংযুক্তায় রূপান্তরিত করতে এমন কিছু পরিবর্তন করা হয়নি। সহজেই কিন্তু নিরুপমাকে চেনা যাচ্ছিল। চিত্রনাট্যের দূর্বলতাও নিরুপমার কাহিনীকে খাদের কিনারায় এনে দাঁড় করিয়ে দিল। সোনি টিভিতে একসময় সম্প্রচারিত জনপ্রিয় ধারাবাহিক ‘জসসি জ‍্যয়সি কোই নহি’-র আদলে তৈরি হয়েছিল ‘ওগো নিরুপমা’।

কিন্তু ‘জসসি জ‍্যয়সি কোই নহি’-র মেকআপের খাতে পর্যাপ্ত পরিমাণ খরচ করা হয়েছিল এবং জসসির মেকওভারের সময় করা হয়েছিল একাধিক ব্র্যান্ড প্রোমোশন। জসসির মেকআপেও অনেকটা সময় ব‍্যয় করা হয়েছিল। কিন্তু সৌন্দর্যের সংজ্ঞার উপর দাঁড়িয়ে থাকা ‘ওগো নিরুপমা’ যেন বড্ড বেশি দায়সারা। তার মূল্যই চোকাতে হল সিরিয়ালটিকে।

whatsapp logo
Avatar
HoopHaap Digital Media