whatsapp channel

বাড়িতে বসেই কেল্লাফতে! পুরনো এক টাকার নোট থাকলেই মিলবে হাজার হাজার টাকা

আপনার কি পুরনো নোট জমানোর শখ আছে? তাহলে আংশিক লকডাউনে যখন আপনার পকেটেই একটু হলেও টান পড়েছে সেই সমস্ত লোকগুলোকে আর বাড়িতে রেখে দেবে না কারন একটা টাকার একটা নোট…

আপনার কি পুরনো নোট জমানোর শখ আছে? তাহলে আংশিক লকডাউনে যখন আপনার পকেটেই একটু হলেও টান পড়েছে সেই সমস্ত লোকগুলোকে আর বাড়িতে রেখে দেবে না কারন একটা টাকার একটা নোট বিক্রি করলেই আপনি পেয়ে যেতে পারেন হাজার হাজার টাকা। যাকে বলে একেবারে না চাইতে মেঘের মতো। অনেকদিন আগেই ভারত সরকার এক টাকার নোটের মুদ্রণ করা একেবারে বন্ধ করে দিয়েছে তবুও এই নোটের কিন্তু বেশ চাহিদা রয়েছে। আপনি শুনে অবাক হয়ে যাবেন এক টাকার নোটের বান্ডিলের দাম প্রায় ৪৫ হাজার টাকা।

এই নোট প্রথম ছাপানো শুরু হয়েছিল আজ থেকে ২৬ বছর আগে তবে ২০১৫ সালের পয়লা জানুয়ারি থেকে নতুন করে এই নোট মুদ্রণ করা শুরু হয়। উইনেক্স কিংবা ইন্ডিয়া মাঠে যেখানে পুরনো নোট একেবারেই বন্ধ হয়ে গেছে, সেখানেই যে বছরের নোট দরকার সেই বছরেরই নোট কেনা বেচা একটা দারুণ সুযোগ রয়েছে আপনার সামনে। শুধু তাই না, এমনও দেখা গেছে এমন জায়গায় এমন কিছু নোট বিক্রি হয়েছে যার দাম প্রায় এক লক্ষ টাকা পর্যন্ত উঠেছে।

তবে এর জন্য আপনাকে একটু ছোট কাজ করতে হবে ওএলএক্স বা ইন্ডিয়া মার্ট আপনাকে একটা একাউন্ট খুলতে হবে। সেখানে আইডি তৈরি করে নিতে হবে। তারপর যে নোটটি আপনি বিক্রি করতে চান তার একটা পরিষ্কার ছবি শেয়ার করতে হবে। পৃথিবীতে এখনো এমন মানুষ আছেন যারা পুরনো দিনের জিনিস সংগ্রহ করতে ভালোবাসেন। বলা যায় না আপনার যদি ভাগ্য ভালো থাকে তাহলে সেই মানুষটির কাছে আপনার এই পুরনো নোটের সম্পর্কে পড়তেই পারে আর চড়া দামে বিক্রি হতে পারে আপনার বাড়িতে অবহেলায় পড়ে থাকা পুরনো নোট গুলি।

Avatar

Leave a Comment