Hoop Viral

VIDEO: বয়সকে তুড়ি মেরে ‘খালাসি’ গানে গরবা নাচলেন ৬৫-র প্রৌঢ়া! মিস করবেন না ভিডিও

বয়স শুধুই একটা সংখ্যা মাত্র, একথা বারে বারে প্রমাণ করে দেন অনেকেই। বয়সের দোহাই দেওয়ার যুঘ এখন আর নেই। বৃদ্ধ বয়সে গিয়েও কিছু কিছু মানুষের উদ্যম, সৃজনশীলতা অবাক করে দেয়। সোশ্যাল মিডিয়া (Social Media) এমনি এক জগৎ যেখানে বয়সের কোনো গণ্ডি নেই। আসলে ইনস্টাগ্রাম বা ফেসবুকের মতো প্ল্যাটফর্মে ভাইরাল ভিডিওর চল তুলনামূলক বেশি। বিশেষ করে ভারতে টিকটক নিষিদ্ধ হওয়ার পর ইনস্টাগ্রাম রিল আসতেই রাতারাতি বেড়ে যায় তার জনপ্রিয়তা। কয়েক সেকেন্ডের ভিডিওতেই তুলে ধরা যায় নিজের ভাবনা, মতামত কিংবা প্রতিভা। আর তাই রিল ভিডিও বা ইউটিউব ভিডিও সর্ব স্তরের এবং সব বয়সের মানুষদের মধ্যেই বেশ জনপ্রিয়।

সমীক্ষা বলছে, প্রতি মুহূর্তে তৈরি হচ্ছে অসংখ্য ভিডিও এবং তার মধ্যে থেকে আবার কিছু ভিডিও অতিরিক্ত ভিউ পেয়ে ছড়িয়ে পড়ছে সোশ্যাল মিডিয়ার আনাচে কানাচে, যাকে সোশ্যাল মিডিয়ার ভাষায় বলা হয় ভাইরাল। ভাইরাল হওয়ার জ্বরে আক্রান্ত একটা গোটা প্রজন্ম। তবে শুধু যে তরুণ তরুণীরাই ভাইরাল হচ্ছেন এমনটা কিন্তু নয়, সোশ্যাল মিডিয়ার নেশায় কাবু মধ্যবয়স্করাও। এই ভাইরাল রিল ভিডিও তার অন্যতম বড় প্রমাণ।

সোশ্যাল মিডিয়ায় যারা সক্রিয় থাকেন তারা জানেন, মাঝে মধ্যেই কোনো না কোনো ট্রেন্ড ওঠে বিভিন্ন প্ল্যাটফর্মগুলিতে। সেই ট্রেন্ড ফলো করে ভিডিও বানান কনটেন্ট ক্রিয়েটররা। এই মুহূর্তে নেট পাড়ায় একটি নতুন ট্রেন্ড শুরু হয়েছে। কোক স্টুডিও ইন্ডিয়ার ‘খালাসি’ গানটি এই মুহূর্তে সকলের মুখে মুখে ঘুরছে। সকলেই কোমর দোলাচ্ছেন ‘গোতিলো’র তালে। তবে সম্প্রতি যে ভিডিওটি ভাইরাল হয়েছে সেখানে এক প্রৌঢ়া মহিলাকে গরবা নাচতে দেখা গিয়েছে এই গানের সঙ্গে।

মহিলার নাম রবি বালা শর্মা। ভিডিওতে দেখা যায়, উজ্জ্বল হলুদ রঙের ঘাগরা চোলি পরে ‘খালাসি’ তালে গরবা স্টেপ করছেন তিনি। সোশ্যাল মিডিয়ায় ‘ডান্সিং দাদি’ নামে জনপ্রিয় এই মহিলার ইনস্টাগ্রাম অ্যাকাউন্টেই শেয়ার করা হয়েছে ভিডিওটি। এখনো পর্যন্ত ৮ লক্ষ বারের বেশি ভিডিওটি প্লে করা হয়েছে এবং লাইক পড়েছে ৫০ হাজারেরও বেশি। ‘খালাসি’ জ্বরে কাবু হয়ে রয়েছে গোটা নেটপাড়া।

whatsapp logo

Nirajana Nag

আমি নীরাজনা নাগ। HoopHaap-এর একজন সাংবাদিক। বিগত চার বছর ধরে এই পেশার সঙ্গে যুক্ত রয়েছি। নিজের লেখার মাধ্যমে গুরুত্বপূর্ণ তথ্য পাঠকদের কাছে পৌঁছে দিতে চাই