whatsapp channel

Viral: ক্ষুধার্ত বাঁদরদের খেতে দিচ্ছেন পরম যত্নে, ফল বিক্রেতা বৃদ্ধার মানবিকতা দেখে কুর্নিশ নেটিজেনদের

বাঁদরকে ফল খাওয়াচ্ছে এক সবজি বিক্রেতা মহিলা। বর্তমানে আমরা বন জঙ্গল কেটে ফেলছি, যার ফলে বন জঙ্গলের প্রাণীরা সত্যিই খুব অসহায়। তাদের এত অসহায়তার জন্য তারা নানানভাবে লোকালয়ে ঢুকে পড়ছে।…

Avatar

HoopHaap Digital Media

বাঁদরকে ফল খাওয়াচ্ছে এক সবজি বিক্রেতা মহিলা। বর্তমানে আমরা বন জঙ্গল কেটে ফেলছি, যার ফলে বন জঙ্গলের প্রাণীরা সত্যিই খুব অসহায়। তাদের এত অসহায়তার জন্য তারা নানানভাবে লোকালয়ে ঢুকে পড়ছে। অনেক সময় লোকালয়ে ঢুকে পড়ে তারা তছনছ করে দিচ্ছে। গৃহস্থ বাড়ির ভেতরে ঢুকে খাবার খুঁজে খুঁজে বেড়াচ্ছে, কখনো কেউ আদর করে ভালোবেসে ডাকলেও কখনো আবার জোটে জুতোর বাড়ি, মালিকের লাঠির বাড়ি কিন্তু সম্প্রতি একটি ভিডিও ভাইরাল হয়েছে, যেখানে দেখা যাচ্ছে, এক সবজি, ফল বিক্রেতা মহিলা সে তার ভাগের সবজি-ফল বাঁদরকে খাওয়াচ্ছে।

বাঁদরের এমন কান্ড কারখানা দেখে মনে হচ্ছে, সে প্রায়ই বৃদ্ধার থেকে খাবার খেয়ে থাকে তারা অভ্যস্ত এত দামের ফল সবজি ও যে এই অবলা প্রাণীকে কেউ দিতে পারে নিঃস্বার্থভাবে তা সত্যি না দেখলে বিশ্বাস হয়না, পৃথিবীতে এখনো এমন মানুষ বেঁচে আছে বলে, পৃথিবীটা এখনো নষ্ট হয়ে যায় নি। এখনো ধ্বংসের পথে পা বাড়ায়, নেই সমাজে এমন মানুষের প্রয়োজন আছে, যাদের হয়তো পকেট ভর্তি টাকা নেই, তথাকথিত স্ট্যাটাস নেই, তারাই কিন্তু সমাজে একটা সময় অগ্রগতির দিশারী হতে পারবে।

ছোট ছোট ছেলেমেয়েদের কাছে এই ধরনের মানুষ আদর্শ হতে পারে। নিজের ভাগ থেকে খাবার রেখে যদি অন্য কোন অভুক্ত প্রাণী বা মানুষকে খাওয়ানো যায়, তাদের নিজের কোনো ক্ষতি হয় না। বরং অনেক বেড়ে যায় অন্তত এই শিক্ষাই আমাদের এই বৃদ্ধা দিয়েছেন সবজি বিক্রেতা বৃদ্ধা যার মধ্যে হয়তো তথাকথিত শিক্ষা নেই, কিন্তু তিনি যে মানবতার শিক্ষা সবাইকে দিয়েছেন তার সত্যিই অভূতপূর্ব। ভিডিওটি সোশ্যাল মিডিয়ার মাধ্যমে একেবারে ঝড়ের গতিতে ভাইরাল হয়েছে, আর হবে নাই বা কেন এই ধরনের মানবিকতার ছবি তো এই ভাবেই ছড়িয়ে পড়া উচিত।

দেখে নিন ভাইরাল ভিডিও –

whatsapp logo
Avatar
HoopHaap Digital Media