Hoop StoryHoop Viral

Viral: সাক্ষাৎ যেন মা সরস্বতী, হারমোনিয়াম বাজিয়ে গান গাইলেন ৯৫ বছরের বৃদ্ধা, ভাইরাল ভিডিও

হারমোনিয়াম বাজিয়ে দেশাত্মবোধক গান গাইছেন এক অশীতিপর বৃদ্ধা, বয়স ৯৫ বছর। তবে কথাতেই বলে, শরীরের বয়স বাড়ে না, বাড়ে মনের বয়স। আপনি যদি মনের বয়সকে থামিয়ে রাখতে পারেন, তাহলে কিন্তু আপনার শরীরের বয়স বাড়বে। তা অন্তত এই বৃদ্ধাই প্রমাণ করে দিয়েছেন। মাথায় পাকা চুল, দাঁত পড়ে গেছে চামড়া ঝুলে গেছে, কিন্তু তাতে কি হারমোনিয়াম বাজিয়ে গাইছেন দেশাত্মবোধক গান। ১০০ হতে মাত্র পাঁচ বছর বাকি কিন্তু তাতে কি, তাকে দেখে মনে হচ্ছে একেবারে তিনি যুবতী। তার অসাধারণ ইচ্ছাশক্তিকে স্যালুট জানিয়েছে গোটা সোশ্যাল মিডিয়া।

যে বয়সে অর্ধেক মানুষ বেঁচে থাকে না, আর যারা বেঁচে থাকেন তারা প্রায় শয্যাশায়ী। সেই বয়সে এমন শক্ত হয়ে বসে এমন নিষ্ঠার সঙ্গে গান সোশ্যাল-মিডিয়ায়-ভাইরাল হবেই। সমস্ত মানুষ আমাদের সমাজের আদর্শ হতে পারেন। যারা ভাবেন যে বয়স হয়ে গেলে আর বুঝি কিছু করার থাকে না, যারা ভাবেন বয়স হয়ে যাওয়ার পরে তারা বুঝি সংসারের জঞ্জাল, তাদের কাছে এই ধরনের মানুষ অনুপ্রেরণা যোগাতে পারে।

মিডিয়ার মাধ্যমে কত কিছুইনা ভাইরাল হয়, কখনো আনন্দের ভিডিও কখনো বা নতুন প্রজন্মের প্রতিভার ভিডিও, কখনো আবার পশুপাখিদের নানান রকম কাজ করবে ভিডিও কখনো আবার শিক্ষামূলক ভিডিও। কিন্তু সম্প্রতি এই ভিডিওটি সত্যিই মানুষের মনে সাড়া জাগিয়েছে কাঁপা কাঁপা হাতে গেয়ে চলেছেন ‘এ মালিক তেরে বন্দে হাম’। ভিডিওটি পৌঁছে গেছে লক্ষ লক্ষ মানুষের কাছে। কমেন্ট করেছেন হাজার হাজার মানুষ। থেকেই এই বৃদ্ধার ইচ্ছাশক্তিকে স্যালুট জানিয়েছেন।

দেখে নিন ভাইরাল ভিডিও –

Related Articles