whatsapp channel

ভাড়া নিয়ে নিজের স্বামীকে অন্য মহিলার বাড়িতে পাঠিয়ে দেন স্ত্রী! কারণ জানলে অবাক হবেন

কেউ বাড়ি 'শিফট' করলেই তাদের ঘরে আসে লক্ষ্মী। শুনে অবাক হচ্ছেন নিশ্চয়ই? কেউ নতুন বাড়িতে শিফট করলে তাতে অন্য কেউ কিভাবে উপার্জন করতে পারে? দাঁড়ান দাঁড়ান, তাহলে আজ শোনাবো এমন…

Avatar

HoopHaap Digital Media

কেউ বাড়ি ‘শিফট’ করলেই তাদের ঘরে আসে লক্ষ্মী। শুনে অবাক হচ্ছেন নিশ্চয়ই? কেউ নতুন বাড়িতে শিফট করলে তাতে অন্য কেউ কিভাবে উপার্জন করতে পারে? দাঁড়ান দাঁড়ান, তাহলে আজ শোনাবো এমন এক মহিলার কথা, যিনি দীর্ঘ ৩৮ বছর ধরে নিজের স্বামীকেই ভাড়া দেন অন্যের বাড়ির কাজে। আর এভাবেই অন্যের গৃহস্থালির কাজে সাহায্য করে ব্যবসা করে চলেছেন এক ব্রিটিশ দম্পতি।

অভিনব এই ব্যবসা চালাচ্ছেন ইংল্যান্ডের বাসিন্দা লরা ইয়ং (Laura Young) এবং তার স্বামী জেমস ইয়ং (James Young)। কেউ নতুন বাড়িতে শিফট করলে, কিংবা বাড়ির গোছগাছের কাজে সাহায্য চাইলেই নিজের স্বামী জেমসকে পাঠিয়ে দেন লরা। কারণ জেমস নানা কাজে বেশ সিদ্ধহস্ত। সে টেলিভিশন বসানোর জায়গা ঠিক করে দেওয়া হোক, কিংবা বাড়ির পর্দা টাঙিয়ে দেওয়ার ব্যবস্থা হোক, সমস্ত কাজ করতে সক্ষম এই জেমস। ব্রিটিশ মুদ্রায় চল্লিশ পাউন্ড অর্থাৎ ভারতীয় মূল্যে ৩৭০০ টাকার বিনিময়ে সেই সব কাজ করে দেন জেমস। নাম রেখেছেন, ‘রেন্ট মাই হ্যান্ডি হাজব্যান্ড’ (Rent My Husband) অর্থাৎ ‘আমার কুশলী স্বামীকে ভাড়া নিন’। শুধুমাত্র লোকমুখে প্রচার নয়, লরা এই ব্যবসার প্রচার চালানোর জন্য যেমন ব্যবহার করেন সোশ্যাল মিডিয়া, তেমনই তাদের রয়েছে একটি ওয়েবসাটও।

কিন্তু কিভাবে এমন অভিনব ব্যবসার কথা মাথায় এল লরা ইয়ংয়ের? জানা গেছে, প্রায় ৩৮ বছর আগে রেডিওতে একটি অনুষ্ঠানে লরা এমন এক ব্যক্তির কথা জানতে পারেন, যিনি নতুন বাড়িতে আসবাব সাজিয়ে রাখার কাজে অনেককে সাহায্য করেন। এখান থেকেই নিজের স্বামীকে দিয়ে এই ব্যবসা করানোও কথা মাথায় খেলে লরার। আর এভাবেই শুরু হয় অভিনব এই ব্যবসার।

নতুন এই ব্যবসার কথা বলতে গিয়ে লরা জানান, বাড়িতে এমন কিছু কাজ থাকে যা একা হাতে করা মুশকিল। আর সেসব কাজে সাহায্যের জন্য অনেক মহিলা বা পুরুষরা জেমসকে ডাকেন। দম্পতির দাবি, বিজ্ঞাপন দেওয়ার পর থেকেই দারুন সাড়া পাচ্ছেন তাঁরা। সোম থেকে শুক্র সকাল ন’টা থেকে বিকেল ৫টা পর্যন্ত কাজ করেন স্বামী।

whatsapp logo
Avatar
HoopHaap Digital Media