Hoop News

সামান্য লগ্নিতেই ‘বাম্পার আয়’, ‘ওয়ান স্টেশন ওয়ান প্রোডাক্ট’ স্টলের আবেদন করুন সহজে

One Station One Product Outlets: ভারতীয় রেলের বিভিন্ন জায়গাতে ‘ওয়ান স্টেশন ওয়ান প্রোডাক্ট’ নামে একটি স্টল চালু করা হয়েছে। যেখানে দেশের বিভিন্ন রাজ্যের পাশাপাশি পশ্চিমবঙ্গেও বেশ কিছু রেলস্টেশন আছে, যেখানে আপনি স্টল খুলে ব্যবসা করতে পারবেন, অনেকেই এমন আছেন, যারা ইনস্টল কিভাবে মিলবে তা নিয়ে খোঁজ খবর করাও ইতিমধ্যে শুরু করে দিয়েছেন। তাই আর দেরি না করে আপনিও যদি বিষয়টাতে খুব ইন্টারেস্টেড থাকেন চটপট জেনে ফেলুন।

রেলের তরফ থেকে কি জানানো হলো-

OSOP আসলে কী জানেন? OSOP অর্থাৎ “ওয়ান স্টেশন ওয়ান প্রোডাক্ট”। যারা ক্ষুদ্র ব্যবসায়ী রয়েছেন যারা চাইছেন নিজেদের হাতে তৈরি জিনিস কে ক্ষুদ্র শিল্পীর সাথে জড়িত কিছু ভাবনার চিন্তাকে বা নিজের সামগ্রীকে বন্ধু-বান্ধবদের হাতে তুলে দেবেন, তারা কিন্তু এইটা খুব ভালোভাবে দেখে নিন এবং যারা চাইছেন, বন্ধু-বান্ধবদের সাথে সমষ্টিগতভাবে একটা বৃহত্তর বাজার করবেন তাদের জন্য ভারত সরকার নিয়ে এসেছে অসাধারণ এই প্রকল্প “ভোকাল ফর লোকাল অ্যান্ড লোকাল টু গ্লোবাল ”।

রেলের বিভিন্ন স্টেশনে “ওয়ান স্টেশন ওয়ান প্রোডাক্ট” ষ্টল ইতিমধ্যেই আছে এবং এবিষয়ে পূর্ব রেল বিভিন্ন খবরের কাগজে বিজ্ঞাপন দেওয়া হয়েছে গত ১৯ অগাস্ট। হাওড়া ডিভিশনের অন্তর্গত প্রায় ১০০টি স্টেশনে এবং শিয়ালদহ ডিভিশনে ও ১০০ টির কাছাকাছি স্টেশনে এক স্টেশন এক পণ্য প্রকল্পে অংশগ্রহণের জন্য আবেদন করার জন্য আহ্বান জানানো হয়েছে।

এই প্রকল্পের আওতায় হাওড়া, আদিসপ্তগ্রাম, অম্বিকা কালনা, আরামবাগ, আজিমগঞ্জ জংশন, চন্দননগর, বাঁশবেড়িয়া সহ বিভিন্ন স্টেশনে স্টল স্থাপন করার কথা জানা হয়েছে। শিয়ালদহ ডিভিশনে দত্তপুকুর, পিয়ালী, লালগোলা, ভগবানগোলা, মুর্শিদাবাদ, কৃষ্ণনগর, বনগাঁ, দমদম ক্যান্টনমেন্ট সহ আরও অনেক স্টেশনে এই স্টলগুলো স্থাপন করার থাকে।

Related Articles