Hoop NewsHoop Trending

ধেয়ে আসছে ‘কালবৈশাখী’ বজ্রবিদ্যুৎ সহ ঝড়-বৃষ্টির তুমুল তান্ডব দেখবে রাজ্যবাসী!

মার্চ মাসের শেষ দিন ও এপ্রিলের প্রথম দুই দিনে কলকাতায় রেকর্ড গরম পড়েছিল। আগে মে মসে তীব্র দাবদাহ সহ্য করতে হত। তারপর গত ১০ বছর ধরে এপ্রিলেই সূর্য নিজের রূপ দেখাতে শুরু করেছিল। কিন্তু এবছর সমস্ত রেকর্ড ভেঙ্গে দিয়ে, মার্চ মাস থেকেই সর্বোচ্চ তাপমাত্রা ৩৮ ডিগ্রির ঘর ছুঁয়ে ফেলেছে। এই ভ্যাপসা গরমে নাজেহাল বঙ্গবাসীর জন্য এক বিরাট বড় সুখবর শোনাল আবহাওয়া দফতর। সপ্তাহান্তে ৩ দিন দক্ষিণবঙ্গে ধেয়ে আসছে প্রবল ঝড় বৃষ্টি, সঙ্গে থাকছে দ্বিতীয় কালবৈশাখীর অনুভূতিও। রবিবারের প্রথম বৃষ্টির পর আবারও দ্বিতীয়বার বৃষ্টিতে ভিজতে চলেছে কলকাতাবাসী।

গত রবিবার এই গরম আবহাওয়াতে চাতকের মত ভিজেছিল কলকাতা। আবারও সপ্তাহ ঘুরতেই ধেয়ে আসছে আরো ঝড় বৃষ্টি। আবহাওয়া দফতরের পক্ষ থেকে জানিয়েছে আগামী ৮, ৯ এবং ১০ তারিখ পর্যন্ত বজ্রবিদ্যুৎ সহ বৃষ্টিপাতের পূর্বাভাস রয়েছে। কলকাতা, হাওড়া, হুগলির পাশাপাশি এই বৃষ্টির রেশ পৌঁছে যাবে দুই ২৪ পরগণাতেও। দুই মেদিনীপুর, মুর্শিদাবাদ, নদিয়া, বীরভূমে বৃষ্টির সম্ভাবনা রয়েছে

চৈত্র মাসের শেষে দ্বিতীয় কালবৈশাখী আসতে আর বেশি দেরী নেই। বৃহস্পতিবার সকালে আকাশ থেকে হালকা মেঘাচ্ছন্ন আকাশ দেখা যাচ্ছে। কলকাতা শহরে সর্বোচ্চ তাপমাত্রা ৩৪ ডিগ্রি সেলসিয়াসের আশেপাশে এবং সর্বনিম্ন তাপমাত্রা ২৮ ডিগ্রি সেলসিয়াসের আশেপাশে। সকালের দিকে আবছা রোদেলা আকাশ এবং রাতের দিকে মূলত আবছা আকাশ থাকতে পারে বলে জানিয়েছে হাওয়া অফিস।

Related Articles