whatsapp channel

Skin Care Tips: মাত্র ২০ মিনিটেই ত্বকের উপরে থাকা বলিরেখা গায়েব হয়ে যাবে, জেনে নিন ঘরোয়া সমাধান

পুজো আসছে কিন্তু সব সময় কি অল্পবয়সীরা সেজেগুজে বাইরে বেরোবেন? বেশি বয়সী মহিলাদেরও তো মনে হয় একদিন একটু সেজেগুজে বাইরে বেরোবো। কিন্তু বেরোনোর সময় যদি দেখেন ত্বকের উপরে না নানান…

Shreya Chatterjee

Shreya Chatterjee

পুজো আসছে কিন্তু সব সময় কি অল্পবয়সীরা সেজেগুজে বাইরে বেরোবেন? বেশি বয়সী মহিলাদেরও তো মনে হয় একদিন একটু সেজেগুজে বাইরে বেরোবো। কিন্তু বেরোনোর সময় যদি দেখেন ত্বকের উপরে না নানান রকম বলিরেখার আঁকি-বুকি কাটছে, তাহলে মনে হয় পুরো সাজটাই যেন মাটি হয়ে গেল, তার জন্য পাকা পেঁপে ভীষণ উপকারী একটি ফল। পাকা পেঁপে খাওয়া যেমন ভালো, পাকা পেঁপেকে যদি নিয়মিত লাগাতে পারেন তাহলেও কিন্তু পাকা পেঁপে আপনার ত্বকে অনেক সুন্দর করতে সাহায্য করবে।

১) পাকা পেঁপে মধু যদি নিয়মিত ত্বকের উপরে লাগাতে পারেন এবং আধ ঘন্টা রেখে তারপরে যদি জল দিয়ে ধুয়ে ফেলতে পারেন, তাহলে ত্বক হবে সুন্দর পরিষ্কার পাকা পেঁপে ত্বকের মধ্যে ময়েশ্চারকে ধরে রাখতে সাহায্য করে, যাদের অত্যন্ত শুষ্ক ত্বক তারা মধু বাদ দিয়ে নারকেল তেল ব্যবহার করতে পারেন।

২) পাকা পেঁপের সঙ্গে নারকেল তেলকে খুব ভালো করে মিশিয়ে স্নান করার পরে ভিজে গায়ে গায়ে, হাতে, পায়ে, মুখে ভালো করে ম্যাসাজ করে তারপরে ঠান্ডা জল দিয়ে ধুয়ে ফেলুন। দেখবেন, আলাদা করে আর কোন রকম বডি লোশন লাগাতেই হবে না, নারকেল তেল আমাদের ত্বককে ভীষণ ভালো করে।

৩) পাকা পেঁপের সাথে চালের গুঁড়ো ভালো করে মিশিয়ে নিন। চালের গুঁড়োর সঙ্গে খুব ভালো করে আপনি যদি পাকা পেঁপে মিশিয়ে নেন, তাহলে কিন্তু আপনার ত্বক ভীষণ সুন্দর হবে।

৪) যারা কাঁচা দুধ ফেসপ্যাক তৈরি করা পছন্দ করেন, তারা কাঁচা দুধের সঙ্গে অনায়াসে মিশিয়ে নিতে পারেন পাকা পেঁপে। পাকা পেঁপে আর কাঁচা দুধের মিশ্রণ আপনার ত্বককে ভীষণ সুন্দর পরিষ্কার করবে, আমরা অনেকেই জানিনা। ত্বক পরিষ্কার ঝকঝকে করতে কাঁচা দুধ অনেক অংশ ব্যবহৃত হয়।

৫) পাকা পেঁপের সঙ্গে চিনি সামান্য মিশিয়ে স্ক্রাবার হিসাবে ব্যবহার করতে পারেন। এটি অসাধারণ একটি স্ক্রাবিং, যা আপনার ত্বকের কোন ক্ষতি করবে না।

Skin Care Tips: মাত্র ২০ মিনিটেই ত্বকের উপরে থাকা বলিরেখা গায়েব হয়ে যাবে, জেনে নিন ঘরোয়া সমাধান

whatsapp logo
Shreya Chatterjee
Shreya Chatterjee

আমি শ্রেয়া চ্যাটার্জী। বর্তমানে Hoophaap-এর লেখিকা। লাইফস্টাইল এবং বিনোদনমূলক লেখা আপনাদের কাছে তুলে ধরি। অনলাইনের সুবাদে রান্নার রেসিপি, রূপচর্চা, কুকিং টিপস, বেড়ানোর জায়গার সন্ধান এগুলো যেমন জানা প্রয়োজন, ঠিক তেমনি মনোরঞ্জনের জন্য শর্টফিল্ম, সিরিজ এগুলোরও সমান গুরুত্ব। সমস্ত খবরকেই লেখার মাধ্যমে তুলে ধরার চেষ্টা করি। অনেক ধন্যবাদ সকলক