whatsapp channel

Lifestyle: কিনতে হবে না বাজার থেকে, বাড়িতে তৈরি করুন মাংস রান্নার মশলা

আমরা বাড়িতে মাংস বানানোর জন্য পেঁয়াজ, আদা, রসুন, টমেটো দিয়েও মশলা নানান রকমের দিয়ে থাকে অনেক সময় কিনা মশলা দিয়ে মাংস রান্না করে কেনা মশলার মধ্যে কি কি পরিমানে কি…

Avatar

আমরা বাড়িতে মাংস বানানোর জন্য পেঁয়াজ, আদা, রসুন, টমেটো দিয়েও মশলা নানান রকমের দিয়ে থাকে অনেক সময় কিনা মশলা দিয়ে মাংস রান্না করে কেনা মশলার মধ্যে কি কি পরিমানে কি থাকে আমরা কিন্তু কেউই কিছুটা জানি না। তাই কেমন হয় যদি বাড়িতেই বানিয়ে ফেলতে পারেন অসাধারণ মাংসের মশলা, তাহলে তো কথাই নেই আর দেরি না করে চটজলদি আমাদের Hoophaap-এর পাতায় দেখে ফেলুন অসাধারণ মশলা।

তেজপাতা চারটি, বড় আকারের দারচিনি দুই টুকরা, এলাচ মোটামুটি ১০ টি, লবঙ্গ ১০ টি,,গোলমরিচ ১০ টি, এর পর নিতে হবে জায়ফল, একটা নিয়ে কোরারের সাহায্যে ভালো করে কুরিয়ে নিয়ে সামান্য গুঁড়ো করে নিতে হবে। এটি নিতে হবে ১ টেবিল-চামচ, জয়িত্রী নিতে হবে দুটি। এক টেবিল চামচ গোটা ধনে, ১ টেবিল চামচ মৌরি, ১ টেবিল চামচ গোটা জিরে প্রতিটি উপকরণকে শুকনো খোলায় ভাল করে ভেজে নিতে হবে। তারপর একটু ঠান্ডা হলে মিক্সিতে দিয়ে ভালো করে গুঁড়ো করে দিন। এখানে শুকনো লঙ্কা দিয়ে দিতে পারেন, যারা ঝাল খেতে পছন্দ করেন এর ফলে মাংস একটু ফুটে উঠলে এই মশলা দিয়ে দিন।

whatsapp logo