whatsapp channel

চোখের যত্নে ব্যবহার করুন প্রাকৃতিক ঘরোয়া উপাদান, রইল পদ্ধতি

চোখ আমাদের শরীরের অত্যন্ত গুরুত্বপূর্ণ একটি অঙ্গ। চোখের যত্নে ব্যবহার করুন প্রাকৃতিক উপাদান। চোখের পাতা, চোখের চারপাশ এদের যত্নে রাখা ভীষণ দরকার। ১) প্রতিদিন ঘুম থেকে উঠে ঠান্ডা জলে অন্তত…

Avatar

HoopHaap Digital Media

Advertisements
Advertisements

চোখ আমাদের শরীরের অত্যন্ত গুরুত্বপূর্ণ একটি অঙ্গ। চোখের যত্নে ব্যবহার করুন প্রাকৃতিক উপাদান। চোখের পাতা, চোখের চারপাশ এদের যত্নে রাখা ভীষণ দরকার।

Advertisements

১) প্রতিদিন ঘুম থেকে উঠে ঠান্ডা জলে অন্তত পাঁচ থেকে ছবার চোখ ভাল করে ধুন।

Advertisements

২) চোখের পাতার খুশকি দূর করতে প্রতিদিন রাত্রে শুতে যাওয়ার আগে চোখ ভালো করে পরিষ্কার করে একটি ভিটামিন ক্যাপসুল থেকে তার তরল অংশটি বার করে সেটি চোখের পাতায় ভালো করে লাগিয়ে শুয়ে পড়ুন।

Advertisements

৩) ভুরুর যত্ন নেওয়াও ভীষণ দরকার। একটি ভিটামিন ই ক্যাপসুল, এক চামচ ক্যাস্টর অয়েল ভালো করে মিশিয়ে নিয়ে ভুরুর ওপরে লাগিয়ে রাখুন। এই মিশ্রণটি ভুরুর চুলকে অনেক ঘন করে।

Advertisements

৪) চোখের চারপাশকে সুস্থ সুন্দর রাখার জন্য সারা দিনে অন্তত একবার আলুকে স্লাইস করে কেটে চোখের ওপরে রেখে দিন অন্তত ১৫ মিনিটের জন্য।

৫) খুব ক্লান্ত লাগলে এক চামচ গোলাপজল, দুই চামচ শশার রস ভালো করে মিশিয়ে নিয়ে একটি ছোট্ট তুলোর সাহায্যে চোখের চারপাশে ভাল করে লাগিয়ে রাখুন।

৬) যারা সারাদিন কম্পিউটারে চোখ রেখে কাজ করেন তাদের অন্তত সারাদিনে কাজের ফাঁকে ফাঁকে ৫ মিনিট করে কাছ থেকে ছোট্ট বিরতি নিয়ে একটু সবুজের দিকে তাকানো দরকার।

৭) যাতে ৮ ঘন্টা ঘুম কম করে ভীষণ প্রয়োজন।

whatsapp logo
Advertisements
Avatar
HoopHaap Digital Media