Hoop Life

Lifestyle: আজই বাড়িতে লাগান এই পাঁচটি উপকারী গাছ, সুখ সমৃদ্ধি উপচে পড়বে

বাস্তু মতেই, বাড়িতে গাছ লাগান, আপনার জীবনে কোনো রকম কোন সমস্যা হবে না। বাড়ি পূর্ব দিকে ছোট ছোট গাছ লাগাতে পারেন সেক্ষেত্রে কিচেন গার্ডেন অর্থাৎ রান্নাঘরের প্রয়োজনীয় বাগান এই জায়গায় করতে পারেন। ছোট ছোট তুলসী, পুদিনা, ধনেপাতা ছোট রকমের নানান রকমের প্রয়োজনীয় গাছ এই জায়গায় লাগাতে পারেন। গোলাপ ছাড়া কোনোরকম কাঁটাযুক্ত গাছ বাড়ির জন্য একেবারে অনুপযুক্ত। তবে গোলাপ লাগাতেই পারেন। বাড়ির প্রবেশদ্বারের কাছে সব ঋতুতে গাছ লাগাতে পারেন, এটি একটি পজিটিভ এনার্জি দেবে সবসময়। Hoophaap এর পাতায় দেখে নিন অসাধারণ কিছু টিপস –

১) নিম গাছ – আপনার ঘরের আশেপাশে একটি নিম গাছ অবশ্যই লাগান। নিমের হাওয়া আপনার জন্য ভীষণ ভালো। নিম হচ্ছে, অ্যান্টিব্যাকটেরিয়াল উপাদান। নিমের হাওয়া আপনার শরীরে লাগলে আপনি সুস্থ থাকবেন, আপনার মধ্যে পজিটিভ এনার্জি ভরপুর থাকবে।

২) তুলসী গাছ – বাড়ির আশেপাশে তুলসী গাছ রোপন করুন। তুলসী গাছ বা হিন্দু ধর্মাবলম্বী মানুষদের কাছে অত্যন্ত পবিত্র একটি গাছ তুলসীও কিন্তু অ্যান্টিব্যাকটেরিয়াল হিসেবে কাজে লাগে, তাই তুলসী গাছ ঘরের মধ্যে পজিটিভ এনার্জিকে আনতেও সাহায্য করে। বাড়ির চারপাশটা পরিষ্কার করে অবশ্যই তুলসী গাছ রোপন করুন।

৩) পুদিনা গাছ – বাড়ির আশেপাশে পুদিনা গাছ রোপন করুন। পুদিনা গাছ অত্যন্ত উপকারী গুনে সমৃদ্ধ। বর্তমানে শীতকালে প্রচুর পরিমাণে পুদিনা পাওয়া যায়, ছোট টুকরো করে কেটে কেটে মাটিতে লাগিয়ে দিন। পুদিনা যেমন রান্নার কাজে লাগে পুদিনার মধ্যে রয়েছে একটা এনার্জি, যা আপনার গৃহের মধ্যে প্রবেশ করলে আপনারই মঙ্গল হবে।

৪) কারিপাতা – বাড়ির আশেপাশে কারি পাতা গাছ লাগাতে পারেন। কারি পাতা গাছ বাস্তুর জন্য অত্যন্ত শুভ। এই গাছ থেকে কারিপাতা পেড়ে আপনি রান্নাতেও দিতে পারেন, কারি পাতা গাছের গন্ধে আপনার ঘরের মধ্যে পজিটিভ এনার্জি ছড়িয়ে পড়বে।

৫) মানিপ্ল্যান্ট – বাড়ির আশেপাশে অবশ্যই মানি প্ল্যান্ট লাগাতে পাারেন। এই গাছের সবুজ পাতা আপনার ঘরের সৌন্দর্য বৃদ্ধি করার পাশাপাশি আপনার জীবনে শ্রীবৃদ্ধি ঘটাতে সাহায্য করবে।

Disclaimer: বাস্তুবিদদের পরামর্শ ও মতামতের ভিত্তিতে প্রতিবেদনটি লেখা হয়েছে। ব্যক্তিবিশেষে এর ফল ভিন্ন হতে পারে।

Related Articles