whatsapp channel
BollywoodHoop Plus

গানের কোনো কোয়ালিটি নেই, নাম না করেই হানি সিংকে একহাত নিলেন গায়ক শান

সঙ্গীত জগতে শান একজন জনপ্রিয় প্লেব্যাক সিঙ্গার। তার মিষ্টি গান বহু মানুষ পছন্দ করেন। শানের কণ্ঠে রবীন্দ্রসঙ্গীত হোক বা বাংলা গান বা হিন্দি গান সবেতেই প্রমাণ করেছেন তার সুরেলা গলায় সারল্য আছে। এবার তিনি বর্তমান কিছু সঙ্গীত নিয়ে প্রকাশ্যে মুখ খুললেন। তার কথায়, `চার বোতল ভদকা`, `সানি সানি`, `লুঙ্গি ডান্স`-এর মত গানগুলির কোনও গুণগত মান নেই।

গানগুলি হানি সিং এর ঠিকই। কিন্তু তার নাম মুখে না এনেই পরিষ্কার বলেন যে এই গানগুলির কোনো মান নেই। সম্প্রতি এক সাক্ষাৎকারে বর্তমান কিছু গান নিয়ে প্রকাশ্যে নিজের মতামত জানান তিনি। প্রসঙ্গত, নেহা কক্করের সঙ্গে মিলে হানি সিংয়ের সিঙ্গেলস ‘সাইয়া জী’ মুক্তি পেয়েছে। জানুয়ারিতে মুক্তি পাওয়া এই গানের ভিউ হয়েছে ৩৩৫ মিলিয়ন। শান নিশ্চয় এই গান শুনেছেন। এই গান শোনার পরেই কি মতামত দিলেন তিনি? ঠিক কি কি বলেছেন তিনি?

সেই সাক্ষাৎকারে শান বলেন, ”সঙ্গীত নিয়ে কত মানুষ আর বোঝেন? খুবই কম। আমরা তো সবাইকে সঙ্গীতের শিক্ষা দিতে পারি না। তবে আমরা যদি ভালো মিউজিক মানুষকে দিই, তাহলে একটা ভালো রুচিবোধ তৈরি হবে। কিন্তু তাঁদের জায়গায় নেমে যাওয়াটা খুব সহজ বিষয়।”

তিনি আরো যোগ করে বলেন, ”র‍্যাপ কেন এত জনপ্রিয় বলুন তো? লোকে ভাবে গালাগালি দিচ্ছে। সেকারণেই। এটার মধ্যে মিউজিকের গুণগত মানই নেই। লোকে গান বানায় ‘৪ বোতল ভদকা’, ‘আজ ব্লু হ্য়ায় পাণি পাণি’, ‘লুঙ্গি ডান্স-লুঙ্গি ডান্স’,এমন গান আপনিও করতে পারেন।” শানের কথায়, ”কিছু র‍্যাপ আছে যাতে সুন্দর ছন্দ আছে, তবে হিন্দি র‍্যাপ ভীষণই সহজ। মিউজিক কোম্পানিগুলো আজ বলছে, এই গানগুলি গুণগতভাবে ভালো না হলেও এতে ভিউ বেশি আসে।”

whatsapp logo