Hoop NewsHoop Trending

স্বল্প বিনিয়োগ করে ৪.২ লক্ষ টাকা লাভের সুযোগ, দুর্দান্ত স্কিম পোস্ট অফিসের

করোনাভাইরাস এর সংকটের মধ্যেই এবারে অর্থ বিনিয়োগ করে মাত্র পাঁচ বছরের মধ্যে লাখপতি হবার সুযোগ আপনাকে করে দিচ্ছে ভারতীয় পোস্ট। আপনি পোস্ট অফিসের মাধ্যমে মাত্র পাঁচ বছরের মধ্যে অতিরিক্ত ৪.২ লক্ষ টাকা পেতে পারবেন।

পোস্ট অফিসের এই সিনিয়র সিটিজেন সেভিংস স্কিম অনুযায়ী ৭.৪ শতাংশ হারে আপনারা সুদ পেয়ে যান। আপনার বয়স যদি ৬০ বছর বা তার কিছুটা বেশি হয় তাহলে আপনারা সিনিয়র সিটিজেন সেভিংস স্কিম একাউন্ট খুলতে পারবেন। এছাড়াও যদি আপনি ভলেন্টিয়ারি রিটারমেন্ট গ্রহণ করেন তাহলে আপনারা এই ধরনের অ্যাকাউন্ট খুলতে পারবেন।

আপনারা এই একাউন্ট খুলে ১,০০০ টাকা থেকে শুরু করে সর্বাধিক ১৫ লক্ষ টাকা রাখতে পারবেন এখানে। তবে যদি আপনি ১০ লক্ষ টাকা সঞ্চয় করেন তাহলে কিন্তু ৫ বছর পরে ৭.৪ শতাংশ সুদের হারে আপনি পেয়ে যাবেন সর্বমোট ১৪,২৮,৯৬৪ টাকা। অর্থাৎ আপনি পাঁচ বছরের মধ্যে অতিরিক্ত ৪,২৮,৯৬৪ টাকা উপার্জন করতে পারবেন।

এই স্কিমে স্বামী স্ত্রী একসাথে যৌথ একাউন্ট খুলতেই পারেন। তবে সেক্ষেত্রে আপনার সর্বাধিক ব্যালেন্স ১৫ লক্ষই রাখতে হবে, তার বেশি গেলে হবে না। এছাড়াও যেটা বলার ব্যাপার, এই স্কিমের সর্বাধিক মেয়াদ কিন্তু ৫ বছর। তাই যদি আপনি পরবর্তীকালে এই স্কিমের মেয়াদ বৃদ্ধি করতে চান তাহলে আপনাকে পোস্ট অফিসের সঙ্গে যোগাযোগ করতে হবে। এই স্কিমের মেয়াদ ৫ বছর পরে আরো ৩ বছরের জন্য বৃদ্ধি করা যেতে পারে।

whatsapp logo