whatsapp channel
Hoop PlusReality show

Rachna Banerjee: ‘দিদি নং ১’ থেকে সাময়িক বিরতি, কি হয়েছিল রচনা ব্যানার্জীর!

রচনা ব্যানার্জী (Rachana Banerjee) টলিউডের একসময়ের জনপ্রিয় নায়িকা ও ওড়িয়া ফিল্ম ইন্ডাস্ট্রির প্রথম মহিলা সুপারস্টার। কিন্তু একমাত্র পুত্রসন্তানের জন্মের পর রচনা ফিল্ম থেকে নিয়েছিলেন সাময়িক বিরতি। তবে তাঁর সাময়িক বিরতিকে ফিল্ম থেকে রিটায়ারমেন্ট ভেবে নিয়েছিল টলিউড। কিন্তু সেই ভিড়েও আলাদা ছিলেন শিবপ্রসাদ (Shibaprashad)-নন্দিতা (Nandita) জুটি। তাঁদের পরিচালিত ফিল্মের মাধ্যমেই আবারও রূপোলি পর্দায় কামব্যাক করেছেন রচনা। তবে তাঁকে একটি ফিল্মের পর আর সেভাবে অভিনয় করতে দেখা না গেলেও ছোট পর্দায় রচনাই ‘দিদি নং ওয়ান’।

‘দিদি নং ওয়ান’-এর দ্বিতীয় সিজন থেকে একটানা সঞ্চালনার দায়িত্বে রয়েছেন রচনা। তবে একটি সিজনে কোনো অজ্ঞাত কারণে দেবশ্রী রায় (Debashree Ray)-কে ‘দিদি নং ওয়ান’ সঞ্চালনার ভার দেওয়া হলেও শোয়ের টিআরপি মারাত্মক ভাবে পড়ে যায়। এরপর আবারও ফিরিয়ে আনা হয় রচনাকে। গত বছর বাবার মৃত্যুর কারণে কিছুদিন বিরতি নিয়েছিলেন রচনা। সেই সময় রচনার ফেরার প্রতীক্ষায় ছিলেন দর্শকরা। কিন্তু সম্প্রতি আবারও বিরতি নিতে হয়েছিল রচনাকে।

বাড়িতে ওয়ার্কআউট করতে গিয়ে পায়ের কার্টিলেজে চোট পেয়েছিলেন রচনা। চিকিৎসকের নির্দেশে সম্পূর্ণ বিশ্রামে থাকতে হয়েছিল তাঁকে। ফলে চারদিন সেটে আসতে পারেননি রচনা। কিন্তু ‘দিদি নং ওয়ান’ ও রচনা সমার্থক। ফলে আবারও ফিরেছেন রচনা, শোয়ের সঞ্চালকের ভূমিকায়।

‘দিদি নং ওয়ান’-এর মঞ্চ রচনার কাছে তাঁর পরিবারের অংশ। কিছুদিন আগেই তাঁর বাবা রবীন্দ্রনাথ বন্দ্যোপাধ্যায় (Rabindranath Bandyopadhyay)-এর কথা বলতে গিয়ে শোয়ের মঞ্চেই কেঁদে ফেলেছিলেন রচনা। তাঁকে সামলেছিলেন প্রসেনজিৎ (Prosenjit Chatterjee)।

whatsapp logo