whatsapp channel

Prosenjit-Rachna: প্রসেনজিৎ-কে চকোলেট বোমের সাথে তুলনা রচনার!

সবেমাত্র শেষ হয়েছে ভ্রাতৃদ্বিতীয়া। কিন্তু এখনও সোশ্যাল মিডিয়া জুড়ে শুধুই দীপাবলীর বিভিন্ন মুহূর্তের ছবি। সম্প্রতি জি বাংলার গেম শো ‘দিদি নং ওয়ান’-এ এসেছিলেন টলিউডের তাবড় সেলিব্রিটিদের একাংশ। তালিকায় ছিলেন দেবলীনা…

Avatar

Nilanjana Pande

সবেমাত্র শেষ হয়েছে ভ্রাতৃদ্বিতীয়া। কিন্তু এখনও সোশ্যাল মিডিয়া জুড়ে শুধুই দীপাবলীর বিভিন্ন মুহূর্তের ছবি। সম্প্রতি জি বাংলার গেম শো ‘দিদি নং ওয়ান’-এ এসেছিলেন টলিউডের তাবড় সেলিব্রিটিদের একাংশ। তালিকায় ছিলেন দেবলীনা কুমার (Devlina Kumar)-ও। দীপাবলীর মরসুমে দেবলীনা শোয়ের সঞ্চালক রচনা বন্দ্যোপাধ্যায় (Rachana Banerjee)-কে জিজ্ঞাসা করেন, টলিউডের কোন তারকার সাথে কোন বাজির তুলনা করা যায়! রচনার সতীর্থদের নিয়ে ছিল প্রশ্ন। অবশ্যই তাঁর উত্তরও চমকে দিয়েছে সকলকে।

দেবলীনা প্রথমে নাম নেন ফুলঝুরির। রচনার চটজলদি উত্তর ছিল ঋতুপর্ণা সেনগুপ্ত (Rituparna Sengupta)। তবে প্রসেনজিৎ চট্টোপাধ্যায় (Prosenjit Chatterjee)-কে তিনি তুলনা করেছেন চকোলেট বোমের সাথে। রচনার মতে, প্রসেনজিৎ যেখানেই যান, বোমা ফাটান। দেবলীনা ছুঁচোবাজির উল্লেখ করতেই রচনা বলেন যীশু সেনগুপ্ত (Jissu U Sengupta)-র কথা। তবে দেবলীনা রকেটের কথা বলতেই চমকে গিয়েছেন রচনা। তিনি স্পষ্ট জানিয়েছেন, ইন্ডাস্ট্রিতে এখনও কোনো রকেট তৈরি হয়নি। ফলে সকলেই অপেক্ষায় রয়েছেন। এদিন জমে উঠেছিল দীপাবলী স্পেশ্যাল পর্ব।

বাংলা ফিল্ম ইন্ডাস্ট্রির পাশাপাশি ওড়িয়া ফিল্ম ইন্ডাস্ট্রির তারকা হয়ে উঠেছিলেন রচনা। তিনিই ওড়িয়া ফিল্ম ইন্ডাস্ট্রির প্রথম মহিলা সুপারস্টার। এখনও অবধি ওড়িশার বুকে রয়েছে তাঁর ফ্যান বেস। তবে রচনাকে দীর্ঘদিন আর বড় পর্দায় দেখা যায়নি। কিন্তু ‘দিদি নং ওয়ান’-এর জন্মলগ্ন থেকে রচনা শোয়ের সঞ্চালক হিসাবে কাজ করেছেন। একসময় তাঁকে রিপ্লেস করে দেবশ্রী রায় (Deboshree Roy)-কে সঞ্চালনায় আনা হলেও নিম্নমুখী হয়েছিল শোয়ের টিআরপি। ফলে আবারও ফিরিয়ে আনা হয় রচনাকেই।

পাশাপাশি রচনা কয়েক বছর আগে শুরু করেছেন তাঁর ক্লোদিং ব্র্যান্ড ‘রচনা’স ক্রিয়েশনস’। ইতিমধ্যেই তা ভারত ছাড়িয়ে পৌঁছে গিয়েছে দুবাইয়ের প্রবাসী বাঙালিদের কাছে। এছাড়াও রচনা সম্প্রতি লঞ্চ করেছেন নিজস্ব স্কিনকেয়ার ব্র্যান্ড যার নাম ‘রচনা কেয়ার’।

whatsapp logo