whatsapp channel

Rachna Banerjee: আইপিএল-এর কাছে হেরে গেল রচনা ব্যানার্জীর গেম!

প্রতি বৃহস্পতিবার স্টুডিওপাড়ার মার্কশিট অর্থাৎ টিআরপি রেটিং চার্টের দিন। শিল্পী ও কলাকূশলীদের অনেকে বলেন, তাঁরা বিশ্বাসী নন এই চার্টের উপর। অনেকের মতে, টিআরপির জন্য তাঁরা অপেক্ষা করেন না। তবে এদিন…

Avatar

Nilanjana Pande

প্রতি বৃহস্পতিবার স্টুডিওপাড়ার মার্কশিট অর্থাৎ টিআরপি রেটিং চার্টের দিন। শিল্পী ও কলাকূশলীদের অনেকে বলেন, তাঁরা বিশ্বাসী নন এই চার্টের উপর। অনেকের মতে, টিআরপির জন্য তাঁরা অপেক্ষা করেন না। তবে এদিন স্টুডিওগুলিতে টিআরপি জানার জন্য পড়ে যায় হুড়োহুড়ি। গত সপ্তাহেও ‘ডান্স বাংলা ডান্স’-কে হারিয়ে দিয়েছিল রচনা বন্দ্যোপাধ্যায় (Rachana Banerjee) সঞ্চালিত শো ‘দিদি নং ওয়ান’। টিআরপির লড়াইয়ে সর্বোচ্চ স্থানে ছিলেন রচনা। কিন্তু এবার শুরু হয়ে গিয়েছে আইপিএল সিজন।

আইপিএল-এর নতুন সিজন শুরু হয়েছে মার্চ মাসের শেষে। আপাতত টেলিভিশন ও অন্যান্য মাধ্যমে প্রথম প্রায়োরিটি আইপিএল ম্যাচ। ফলে ফিকশন ও নন ফিকশন দুটিতেই কমল টিআরপি রেটিং। চলতি সপ্তাহে এক থেকে তিনে নামতে হল ‘দিদি নং ওয়ান’ রচনাকে। এই শোয়ে রবিবারের ‘সানডে ধামাকা’ পর্বের পয়েন্ট শূন্য। অনেকেই মনে করছিলেন আইপিএল বিপন্ন করে তুলল রচনার শোয়ের টিআরপিকে। প্রকৃতপক্ষে, এদিন কুড়ি থেকে ছাব্বিশে মার্চের টিআরপি রিপোর্ট প্রকাশিত হয়েছে। ওই সময় ‘জি বাংলা সোনার সংসার অ্যাওয়ার্ডস’ সম্প্রচারিত হওয়ার ফলে ‘দিদি নং ওয়ান’-এর ‘সানডে ধামাকা’ পর্ব সম্প্রচারিত হয়নি। এই কারণেই এদিনের ‘সানডে ধামাকা’ এপিসোডের টিআরপি রিপোর্ট শূন্য।

তবে অন্য দিনের সম্প্রচারিত পর্বের নিরিখে বিকাল পাঁচটার স্লটে ‘দিদি নং ওয়ান’-এর প্রাপ্ত নম্বর 2.5। আবারও নন ফিকশনে সেরার শিরোপা দখল করল ‘ডান্স বাংলা ডান্স’। বিচারকের আসন থেকে মৌনি রায় (Mouni Roy)-এর সরে যাওয়ার ফলে শোয়ের টিআরপির উপর সাময়িক প্রভাব পড়লেও আপাতত তা কাটিয়ে উঠে স্টার জলসার প্রতিদ্বন্দ্বী শো ‘সুপার সিঙ্গার’-কে হারিয়ে 6.1 নম্বর। ‘সুপার সিঙ্গার’-এর ঝুলিতে রয়েছে মাত্র 3.9 নম্বর।

‘ঘরে ঘরে জি বাংলা’-র অবস্থা অবশ্য আগের মতো করুণ রয়েছ। বিকাল সাড়ে চারটের স্লট থেকে সরিয়ে দুপুর আড়াইটের স্লটে এই শোকে পাঠানো হলেও মারাত্মক সফল হয়নি ‘ঘরে ঘরে জি বাংলা’। তবে টিআরপি সামান্য বেড়েছে।

whatsapp logo