whatsapp channel

Rachna Banerjee: বয়স ৪৭ পেরোলেও চেহারায় নেই ক্লান্তির ছাপ, রইলো রচনার স্কিন কেয়ার রুটিন

‘দিদি নং 1’ রচনা ব্যানার্জী (Rachana Banerjee) তাঁর সৌন্দর্যকে ‘এভারগ্রিন’ রেখেছেন। বয়স তাঁর চেহারার ক্যানভাসে এতটুকুও ছাপ ফেলতে পারেনি। প্রত্যেক দিনের সূর্যোদয় তাঁকে আরও সুন্দর করে দিচ্ছে। কিন্তু রচনার সৌন্দর্যের…

Avatar

HoopHaap Digital Media

Advertisements
Advertisements

‘দিদি নং 1’ রচনা ব্যানার্জী (Rachana Banerjee) তাঁর সৌন্দর্যকে ‘এভারগ্রিন’ রেখেছেন। বয়স তাঁর চেহারার ক্যানভাসে এতটুকুও ছাপ ফেলতে পারেনি। প্রত্যেক দিনের সূর্যোদয় তাঁকে আরও সুন্দর করে দিচ্ছে। কিন্তু রচনার সৌন্দর্যের সিক্রেট কি? কিছুটা হলেও তার আভাস দিয়েছেন রচনা নিজেই।

Advertisements

Advertisements

যথেষ্ট হার্ডওয়ার্কিং রচনা প্রতিদিন নিয়ম করে ডাবের জল খান। তার সাথেই সারাদিনে অন্তত দেড়-দুই লিটার জল পান করেন রচনা। এই অভ্যাস তাঁকে হাইড্রেটেড রাখতে সাহায্য করে। শুটিং ফ্লোরে প্রচুর লাইটের মধ্যে শুটিং, কখনও বা আউটডোরে রোদের মধ্যে শুটিংয়ের ফলে রচনার চেহারায় সানট‍্যান হয়ে যায়। কেরিয়ারের প্রথম দিকে তিনি সানস্ক্রিন ব্যবহার করতেন না। ফলে তাঁর স্কিনের প্রভূত ক্ষতি হয়েছে। এরপর ডার্মাটোলজিস্টের পরামর্শ অনুযায়ী সানস্ক্রিন ব্যবহার করতে শুরু করেন রচনা। এছাড়াও সঠিক ডায়েট স্কিনের জন্য কার্যকরী বলে মনে করেন তিনি।

Advertisements

রচনা জাঙ্ক ফুড খেতে পছন্দ করেন না। শুটিংয়েও তিনি বাড়ির খাবার খেতে পছন্দ করেন। তাঁর খাবারের মধ্যে প্রচুর পরিমাণে সবুজ শাক-সব্জি থাকে। এছাড়াও ফল খেতে পছন্দ করেন রচনা। নিজেকে টেনশন ফ্রি রাখতে পরামর্শ দেন রচনা। এর ফলে ত্বকের উজ্জ্বলতা বজায় থাকে।

Advertisements

চুলের যত্ন নিতে তেল মাখা অত্যন্ত জরুরী বলে মনে করেন রচনা। হেয়ার রুটকে শক্তিশালী করে তুলতে সাহায্য করে তেল। নারকেল তেলের মাধ্যমে চুলের যত্ন নেওয়ার পরামর্শ দেন রচনা।

whatsapp logo
Advertisements
Avatar