Hoop News

বুধবার বনধের প্রভাব পড়ছে চারিদিকে, বেলা গড়াতেই স্বাভাবিক হচ্ছে পরিস্থিতি

আজ বুধবার সকাল থেকেই বনধের প্রভাব পড়েছে বিভিন্ন জায়গাতে। চারিদিকে রেল অবরোধ করছেন বিজেপি সমর্থকরা স্টেশনের স্টেশনের ট্রেনের ওভার হেড তারে কলাপাতা রেখে দেওয়া হচ্ছে, ট্রেন চলাচলকে বন্ধ করার চেষ্টা করা হচ্ছে। এমন পরিস্থিতির সামাল দেওয়ার জন্য পুলিশ বনধ সমর্থকদের হাটাতে চাইছেন, দীর্ঘক্ষণ ট্রেন পরিষেবা ব্যাহত থাকায় বিপাকে পড়েছেন নিত্যযাত্রীরা। হুগলি, কাটোয়ার, শিয়ালদহর দক্ষিণ শাখা মুর্শিদাবাদ কৃষ্ণনগর এর এই ট্রেন চলাচলে যথেষ্ট প্রভাব পড়েছে, বিভিন্ন জায়গাতে দাঁড়িয়ে রয়েছে লোকাল ট্রেন বিজেপির ডাকা বন্ধের সকাল থেকেই রেল অবরোধ চলছে হুগলি স্টেশনে। যার ফলে ব্যান্ডেল হাওড়া লোকাল আটকেছেন বিজেপি। বিজেপি সমর্থকরা রেল লাইনের শুয়ে পড়েছেন তারা।

অন্যদিকে ব্যারাকপুর স্টেশন এর রেল অবরোধ করছেন, বিজেপি কর্মী সমর্থকরা রেললাইন ধরে হেঁটে চলেছেন বিজেপি নেতা কৌস্তভ বাগচী। বিজেপির এই মিছিল কে কেন্দ্র করে অশান্তি সৃষ্টি হয়েছে চারিদিকে, অন্যদিকে বন্ধের বিরোধিতায় পথে নেবে পড়েছেন তৃণমূল সমর্থকরা। সকাল আটটা পর্যন্ত ব্যারাকপুর শিয়ালদহ লাইনে কোন রকম ভাবে ট্রেন পরিষেবার স্বাভাবিক হতে দেখা যায়নি। মুর্শিদাবাদের ট্রেন অবরোধ করে বিক্ষোভ দেখা যাচ্ছে বলে জানানো হয়েছে।

তবে প্রথমে জিয়াগঞ্জ স্টেশনে বিক্ষোভ দেখানো শুরু করেছেন বনধ সমর্থকরা। তারপর মুর্শিদাবাদ স্টেশনে একে একে জড়ো হয়েছেন তারা, ডাউন ভাগীরথী এক্সপ্রেস আটকে দিয়েছে এবং বেশ কিছুক্ষণ মুর্শিদাবাদ স্টেশনে ওই ভাগীরথী এক্সপ্রেস দাঁড়িয়েছিল। কিছুক্ষণ পরে ওই ট্রেনকে স্টেশন থেকে ছেড়ে দেওয়া হলো, পরবর্তীকালে আবারো বহরমপুর স্টেশনে আটকেছেন বনধ সমর্থকরা সেই ট্রেনকে।

অন্যদিকে রামপুরহাট স্টেশনেও চলছে রেল অবরোধ, রামপুরহাট বর্ধমান প্যাসেঞ্জার ট্রেনকে আটকে দেওয়া হয়েছে ট্রেনের সামনে বসে পড়েছেন, বিক্ষোভ দেখাচ্ছেন বিজেপি কর্মী সমর্থকরা। সকাল থেকে ট্রেন চলাচল বন্ধ হয়েছে বিভিন্ন জায়গাতে লক্ষীকান্তপুর লাইনে একাধিক স্টেশনে ওভার হেড তারের উপরে কলাপাতা রেখে দেওয়া হয়েছে।

রেল সূত্রে জানানো হচ্ছে, শিয়ালদহ থেকে লক্ষ্মীকান্তপুর, কাকদ্বীপ, নামখানাগামী ট্রেন চলাচল বন্ধ থাকবে। ট্রেন চলাচল ব্যাহত হওয়ায় সকাল থেকেই ওই লাইনের একের অধিক স্টেশনে ভিড় রেল যাত্রীদের। ট্রেন না পেয়ে অনেকেই সড়কপথে রওনা দিয়েছে, নিজেদের গন্তব্যের উদ্দেশে। ফলে বাস ও অটোতে অতিরিক্ত ভিড়। বনগাঁ, হাওড়া-ব্যান্ডল, কাটোয়াতেও রেল পরিষেবা বন্ধ হয়েছে। শিয়ালদহ-হাসনাবাদ লাইনেও ব্যাহত পরিষেবা। বসিরহাট স্টেশনে ভিড় করেছেন বিজেপি কর্মী-সমর্থকেরা।

Related Articles