Hoop PlusTollywood

Ranjit Mallick: খোলামেলা দৃশ্যে রাজি নই: রঞ্জিত মল্লিক

ভবানীপুরের বনেদী মল্লিক পরিবারের পুত্র হয়েও রঞ্জিত মল্লিক (Ranjit Mallick) যখন প্রথমবার সিনেমায় অভিনয়ের সিদ্ধান্ত নিয়েছিলেন, সেই সময় পরিবারের সদস্যদের আংশিক বিরোধিতার মুখে পড়তে হয়েছিল তাঁকে। প্রকৃতপক্ষে, অভিনয় জীবনের অনিশ্চয়তার কথা কখনও কারো অজানা নয়। কিন্তু রঞ্জিতবাবু ঝুঁকিটা নিয়েছিলেন। এত বছর পরেও অভিনয় জগতে রঞ্জিতবাবু অ্যাকটিভ। তৎকালীন বহু অভিনেতা অবসর গ্রহণ করলেও রঞ্জিতবাবু অভিনেতা হিসাবে এখনও স্বমহিমায়। শোনা যাচ্ছে, তাঁকে আগামী দিনে ওয়েব সিরিজে দেখা যাবে। তবে ইদানিং যথেষ্ট বাছাই করে কাজ করতে দেখা যায় রঞ্জিতবাবুকে।

সম্প্রতি রিলিজ করেছে রঞ্জিতবাবু অভিনীত নতুন ফিল্ম ‘লাভ ম্যারেজ’। এই ফিল্মে তাঁর বিপরীতে অভিনয় করেছেন অপরাজিতা আঢ্য (Aparajita Adhya)। রঞ্জিতবাবু জানালেন, তিনি চিত্রনাট্য বিশ্বাসযোগ্য না হলে কাজ করতে পছন্দ করেন না। একসময় পরিচিত পরিচালকদের অনুরোধ রাখতে কিছু দূর্বল চিত্রনাট্যে অভিনয় করলেও বর্তমানে কোনো ভাবেই চিত্রনাট্যের সাথে আপোষ করেন না রঞ্জিতবাবু। বর্তমানে ফিল্ম ও ওয়েব সিরিজে অন্তরঙ্গ দৃশ্যের প্রাচূর্য রয়েছে। কিন্তু রঞ্জিতবাবু খোলামেলা, সাহসী চিত্রনাট্য এড়িয়ে চলতে পছন্দ করেন। সংলাপে অশ্রাব্য ভাষা থাকলে তা নাকচ করে দেন তিনি।

রঞ্জিতবাবু চান, তাঁর ফিল্ম বাবা ও ছেলে একসাথে বসে যাতে দেখতে পারেন। পাশাপাশি পরিবারের সাথে বসে তাঁর ফিল্ম দেখতে যাতে কোনো অসুবিধা না হয়। বর্তমান প্রজন্মের মানসিকতা ও চাহিদাকে মাথায় রেখে ফিল্ম তৈরির ধরন পরিবর্তিত হলেও এখনও পরিচ্ছন্ন চিত্রনাট্যের বিকল্প নেই বলে মনে করেন রঞ্জিতবাবু।

আগামী দিনে নিহাল দত্ত (Nihal Dutta) পরিচালিত ফিল্ম ‘অপরাজেয়’-য় রঞ্জিতবাবুকে দেখা যাবে এক সৎ আইনজীবীর চরিত্রে। তিনি জানালেন, এই ফিল্মের চিত্রনাট্য অত্যন্ত বাস্তবসম্মত। এছাড়াও হরনাথ চক্রবর্তী (Haranath Chakraborty) পরিচালিত সাসপেন্স থ্রিলার ‘তারকার মৃত্যু’-তে অভিনয় করছেন রঞ্জিতবাবু। এটি তাঁর অভিনয় জীবনের প্রথম সাসপেন্স থ্রিলার ফিল্ম। এছাড়াও ‘লক্ষ্মী দারোগা’ ফিল্মে দেখা যাবে তাঁকে।

 

View this post on Instagram

 

A post shared by SVF (@svfsocial)

whatsapp logo