whatsapp channel
Hoop StoryHoop Viral

বহু বছর পর দেখা মিলল বিরল প্রজাতির লাল রঙের সাপের, তুমুল ভাইরাল ভিডিও

করোনা আবহে হুহু করে মানুষের মৃত্যু হচ্ছে সেটা সকলের সামনে দেখা যাচ্ছে তার প্রমাণও পাওয়া যাচ্ছে, আর এক ঝটকায় এত জন মানুষের মৃত্যু সত্যিই মানুষকে ভাবিয়ে তুলছে। কিন্তু সারা বছরে কত মানুষ সাপের কামড়ে মারা যায়, তার হিসাব করলে কিন্তু আপনি চমকে উঠবেন। কারণ ভারত থেকে শুরু করে গোটা বিশ্বে বিষধর সাপের অভাব নেই। এই প্রাণীটিকে ভয় পায়না এমন মানুষ অন্তত গোটা বিশ্বে নেই। চারিদিকে ছড়িয়ে আছে নানান প্রজাতির বিরল প্রজাতির সাপ। কেউ বিষের জন্য বেশি পরিচিত কেউ বা নিজেকে দেখতে সুন্দর হওয়ার জন্য মানুষের কাছে পরিচিত হয়ে রয়েছে।

কেউটে, গোখরোর পাশাপাশি মাঝেমধ্যেই ভারতবর্ষের প্রত্যন্ত গ্রামে দেখা মেলে নানান ধরনের বিষধর সাপ। তবে এখনো গ্রামাঞ্চলে মানুষের মনের মধ্যে একটা কুসংস্কার রয়েই গেছে। সাপকে তারা সহজে মারে না, তাদের মধ্যে কোথাও যেন একটা মনে হয় সাপের মাধ্যমে মা মনসা তাদের কাছে এসেছে এই কুসংস্কারের মনে হয় অনেক সময় মানুষের মৃত্যু ঘটেছে এবং প্রমাণ পাওয়া গেছে।

সম্প্রতি একটি ভিডিও ভাইরাল হয়েছে যেখানে দেখা যাচ্ছে, ভারতবর্ষের এক প্রত্যন্ত গ্রামে লাল রঙের একটি সাপ মাঝরাতে বেরিয়ে এসেছে বনাঞ্চল থেকে। স্থানীয় মানুষজন এটি দেখে অবাক হয়েছেন এবং তারা শুধু অবাক হয়েছেন তাই নয়, তারা বিষয় টিকে ভিডিও করে সোশ্যাল মিডিয়ায় ছেড়ে দিয়েছেন আর সোশ্যাল মিডিয়া দেওয়ার সঙ্গে সঙ্গেই ভিডিওটি পৌঁছে গেছে বহু মানুষের কাছে।

সোশ্যাল মিডিয়ার মাধ্যমে এমন কতকিছুই না ভাইরাল হয়, আগেকার দিনে একটি সাপের ভিডিও বা পশু পাখির ভিডিও দেখার জন্য নির্ভর করতে হতো টেলিভিশনের একটি অনুষ্ঠানের ওপর। কিন্তু বর্তমানে এখন হাতে একটা মুঠোফোন থাকলেই সোশ্যাল মিডিয়ার মাধ্যমে এই সমস্ত ভিডিও ভাইরাল হতে খুব বেশি সময় লাগে না।

whatsapp logo