Advertisements

Ratan Tata: অসুস্থ পথ কুকুরের জন্য করুণ আর্তি, হাতজোড় করে মানুষের কাছে এই মিনতি রতন টাটার

Shreya Maitra Chatterjee

Shreya Maitra Chatterjee

Follow
Advertisements

অসুস্থ হয়েছে পথের একটা কুকুর, তার জন্য হাত জোড় করে মুম্বাইবাসীর কাছে রক্ত চাইছেন টাটা গোষ্ঠীর চেয়ারম্যান রতন টাটা। কতটা মানবিকতা বোধ থাকলে তবে এত বড় একটা কাজ করা যায়। রাস্তাঘাটে এমন কতই না পথের কুকুর পড়ে থাকে, আমরা কি সব সময় খেয়াল করি? সাধারণের চোখ এড়িয়ে অনেক সময় এমন পথের কুকুররা অসুস্থ হয়ে পড়ে থাকে, যদিও এখন মানুষ অনেক বেশি সচেতন তারা পথও কুকুরের পাশে দাঁড়িয়েছে। কিন্তু এ কোনো সাধারণ মানুষ নয়, টাটা গোষ্ঠীর চেয়ারম্যান রতন টাটা, তিনি কিনা এক সামান্য পথ কুকুরের জন্য মুম্বাইবাসীর কাছ থেকে রক্ত চাইলেন, তাও আবার হাতজোড় করে।

Instagram এর মাধ্যমে রতন টাটা একটি ছবি শেয়ার করেছেন, ছবি শেয়ার করে টাটা গোষ্ঠীর চেয়ারম্যান লিখেছেন আপনাদের সহযোগিতা চাইছি। জানা যাচ্ছে, ওই পথ পুকুরের বয়স মাত্র ৭ মাস। জ্বর এবং অ্যানিমিয়ায় ভুগছে, কুকুরটি তার অবস্থার সংকটজনক তাকে উদ্ধার করে মুম্বাইয়ের একটি পশু হাসপাতালে ভর্তি করা হয়েছে। এখানেই আপাতত তার চিকিৎসা চলছে, তবে এই পথ কুকুরটির রক্তের খুব প্রয়োজন, ওই কুকুরের দ্রুত সুস্থতা কামনা করেছেন তিনি। কুকুরের ছবি পোস্ট করে তিনি আরো লিখেছেন, যে কোনো সাহায্যই প্রশংসনীয়।

রতন টাটার এমন পোস্ট দেখে আবারও তিনি দেশবাসীর মন জয় করেছেন। পথের কুকুরের জন্য সাহায্য চাইছেন তিনি। আর এমন পোস্ট দেখে প্রশংসার ঝড় বইছে সোশ্যাল মিডিয়ায়। এত বড় ব্যবসাদার হয়েও তিনি সামান্য একটা পথ কুকুরের কথা ভেবেছেন। শুধুমাত্র ব্যবসা করা নয়, ব্যবসার বাইরেও তার যে এত বড় একটা হৃদয় আছে, তার প্রমাণ তিনি অবশ্য বারবারই দিয়েছেন।

আর এই পোস্ট দেখে অনেকেই অনেক রকম মন্তব্য করেছেন। কেউ লিখেছেন, এত বড় ব্যবসায়ী হয়ে তিনি কুকুরদের সাহায্য করার জন্য অনুরোধ করছেন, ভাবা যায়? প্রত্যেকেই পজেটিভ কমেন্ট করেছেন এবং তার এই অসাধারণ কাজকে সকলেই স্যালুট জানিয়েছেন।

 

View this post on Instagram

 

A post shared by Ratan Tata (@ratantata)

Shreya Maitra Chatterjee

আমি শ্রেয়া চ্যাটার্জী। বর্তমানে Hoophaap-এর লেখিকা। লাইফস্টাইল এবং বিনোদনমূলক লেখা আপনাদের কাছে ...

Trending

Video

Shorts

whatsapp [#128] Created with Sketch.

Join

Follow