whatsapp channel

Ration Card: বিনামূল্যের রেশন কার্ড নিয়ে বড় খবর জারি করলো সরকার, খুশি হয়েছে দেশবাসী

আজকাল ভুয়ো খবরে ছড়াছড়ি। বেশ কিছু মিডিয়া ভুয়ো খবরকে প্রশ্রয় দিতে দিতে সেই খবরগুলো একপ্রকার সত্যি হয়ে দাঁড়ায়। মানুষ বুঝতে পারে না কোনটা বিশ্বাস করা যায় আর কোনটা মিথ্যে খবর।…

Avatar

Susmita Kundu

আজকাল ভুয়ো খবরে ছড়াছড়ি। বেশ কিছু মিডিয়া ভুয়ো খবরকে প্রশ্রয় দিতে দিতে সেই খবরগুলো একপ্রকার সত্যি হয়ে দাঁড়ায়। মানুষ বুঝতে পারে না কোনটা বিশ্বাস করা যায় আর কোনটা মিথ্যে খবর। এবারে, ভুয়ো খবরের জালে জড়িয়েছে রেশন কার্ড সংক্রান্ত তথ্য। ইতিমধ্যে, বেশ কিছু মিডিয়া রিপোর্টে দাবি করা হচ্ছে যে অযোগ্য রেশন কার্ড ধারকদের সরকার কার্ড সমর্পণ করতে বলছে। আদৌ কি খবরটা সত্যি? কি বলছে সরকার?

আমআদমির জন্য রেশন কার্ড খুবই গুরুত্বপূর্ন। বহু মানুষ চাল, চিনি, তেল, গম পান এই নির্দিষ্ট কার্ড থেকে। যারা একেবারে দারিদ্রসীমার নিচে বাস করেন তারা বিনামূল্যে চাল, গম পেয়ে থাকেন। এদের কার্ড কেন বাতিল হবে? সম্প্রতি, রেশন কার্ড সংক্রান্ত বিভ্রান্তিকর প্রতিবেদন পেশ করার ফলে বহু মানুষের কপালে চিন্তার ভাঁজ পরেছে।

বর্তমানে ইউপি সরকারের পক্ষ থেকে একটি বিবৃতি জারি করা হয়েছে। যেখানে স্পষ্ট করে বলা হয়েছে রেশন কার্ড সম্পর্কিত ভুয়ো খবর মানুষকে বিভ্রান্ত করছে। কারোর রেশন কার্ড বাতিল করা হবে না। রাজ্যের কমিশনার বলেছেন যে রেশন কার্ডের যাচাইকরণ অত্যন্ত গুরুত্বপূর্ণ এবং এটি একটি স্বাভাবিক প্রক্রিয়া। এতে করে কারোর রেশন কার্ড বাতিল করা হচ্ছে না।

সরকার অযোগ্য কার্ডধারীদের রেশন কার্ড বাতিল করতে পারে বলে গণমাধ্যমের খবরে বলা হয়েছিল যা সম্পূর্ন ভুয়ো। ইউপি সরকার বলেছে যে কার্ডটি সমর্পণের জন্য তাদের পক্ষ থেকে কোনও নির্দেশ দেওয়া হয়নি এখনও পর্যন্ত, এবং, এটি সম্পূর্ণ গুজব যে রাজ্য সরকার কোনও কার্ডধারীকে তার কার্ড বাতিল করতে বলেনি। সুতরাং, চিন্তার কোনো কারণ নেই। প্রত্যেকেই রেশন পাবেন আগে যেমন পেতেন। তবে কার্ডে ভ্রান্তি থাকলে অবশ্যই সেটি যাচাই করে নেওয়া প্রয়োজন।

whatsapp logo