whatsapp channel

Realme Mobile: ১২৮ জিবি স্টোরেজের এই মোবাইল এখন পাওয়া যাচ্ছে ১০ হাজারের কম দামে

একবিংশ শতাব্দী দিন দিন ডিজিটাল যুগে হয়ে উঠছে। আর এই ডিজিটাল যুগে স্মার্টফোন আজকাল সকলের হাতেই। আট থেকে আশি, এই একটি গ্যাজেট ছাড়া যেন সবাই অচল। সে সোশ্যাল মিডিয়ায় সক্রিয়…

Debaprasad Mukherjee

Debaprasad Mukherjee

Advertisements
Advertisements

একবিংশ শতাব্দী দিন দিন ডিজিটাল যুগে হয়ে উঠছে। আর এই ডিজিটাল যুগে স্মার্টফোন আজকাল সকলের হাতেই। আট থেকে আশি, এই একটি গ্যাজেট ছাড়া যেন সবাই অচল। সে সোশ্যাল মিডিয়ায় সক্রিয় থাকাই হোক বা ক্যামেরা দিয়ে ছবি-ভিডিও তোলা কিংবা গান শোনা অথবা সিনেমা দেখা- স্মার্টফোন আমাদের কমবেশি সব কাজেই অত্যন্ত দরকারি একটি জিনিস। তাই আজকাল বাইরে বেরোনোর আগে মানিব্যাগ বা চোখের চশমা ভুলে গেলেও মোবাইল ভোলেন না কেউই। অন্যদিকে পুরানো স্মার্টফোন বদলে নতুন স্মার্টফোন নিতেও এখন দুবার ভাবেন না সাধারণ মানুষ।

Advertisements

আর ভারতীয় মোবাইলের বাজারে বেশ ভালো নাম কুড়িয়েছে রিয়েলমি কোম্পানি। প্রথমে Oppo-র সাব-ব্র্যান্ড হিসেবে বাজারে এলেও একুন স্বনির্ভর একটি ব্র্যান্ড হয়েছে উঠেছে Realme। এখন বাজেট সেগমেন্ট থেকে প্রিমিয়াম, কমবেশি সব রেঞ্জের মোবাইল বানিয়ে থাকে এই নির্মাতা সংস্থা। আর এবার এই কোম্পানির পাওয়ার সিরিজ হিসেবে পরিচিত Narzo সিরিজের Realme Narzo N53 মোবাইলটি গ্রাহকদের মধ্যে ব্যাপকভাবে বিখ্যাত হয়ে উঠেছে। এখন একনজরে এই মোবাইলের স্পেসিফিকেশন ও দামের বিষয়ে জেনে নিন বিস্তারিত তথ্য।

Advertisements

● স্পেসিফিকেশন: কোম্পানির সবথেকে পাতলা এই স্মার্টফোনে রয়েছে একাধিক আকর্ষণীয় ফিচার্স। এই মোবাইলে ৬.৭৪ ইঞ্চি মিনি ড্রপ ৯০ হার্জের ফুল এইচডি প্লাস ডিসপ্লে রয়েছে, যার সর্বোচ্চ ব্রাইটনেশ ৪৫০ নিটস এবং এর টাচ স্যাম্পলিং রেট ১৮০ হার্জ। এই মোবাইলে রয়েছে ইউনিসক টি-৬১২ প্রসেসর এবং ৫০০০ এমএইচ্ছের ব্যাটারি যা ৩৩ ওয়াটের ফাস্ট চার্জিং সাপোর্ট করে। এই মোবাইলে ১২ জিবি ডাইনামিক র‍্যামের সঙ্গে ১২৮ জিবির স্টোরেজ পাওয়া যাবে। এই মোবাইলে একটি ৫০ মেগাপিক্সেল প্রাইমারি এআই ক্যামেরা এবং সামনে ৮ মেগাপিক্সেল ক্যামেরা সেন্সর রয়েছে।

Advertisements

● দাম: এই মোবাইলটি উপলব্ধ রয়েছে ফেদার গোল্ড এবং ফেদার ব্ল্যাক রঙের ভ্যারিয়েন্টে। এই স্মার্টফোনের ৮ জিবি এবং ১২৮ জিবি ভ্যারিয়েন্টের দাম রয়েছে ৯,৯৯৯ টাকা। এটি Amazon এবং Realme ওয়েবসাইট থেকে কেনা যাবে।

Advertisements
whatsapp logo
Advertisements
Debaprasad Mukherjee

Hoophaap-এর সম্পাদক দেবপ্রসাদ বিগত কয়েক বছর যাবৎ সাংবাদিকতার সঙ্গে যুক্ত। ডিজিটাল মিডিয়ার হাত ধরেই সাংবাদিকতায় হাতেখড়ি। রাজনীতি, বিনোদন, খেলাধুলা, লাইফস্টাইল, প্রযুক্তি প্রভৃতি সব ধরণের খবরের উপস্থাপনার কাজে যথেষ্ট সাবলীল। নিউজ ডেস্ক ছাড়াও রয়েছে ভিডিও এডিটিং এবং ক্যামেরার পিছনে বিচিত্র অভিজ্ঞতা