Hoop News

Bank Recruitment: উচ্চমাধ্যমিক পাশেই মাসে ২১ হাজার টাকা পর্যন্ত রোজগারের সুযোগ, নিয়োগ শুরু HDFC ব্যাঙ্কে

Advertisements

উচ্চশিক্ষিত হয়েও চাকরির অভাবে কর্মহীন হয়ে বাড়িতে বসে রয়েছেন অনেক যুবক যুবতী। যথাযথ শিক্ষিত হয়েও বর্তমানে চাকরির বাজারের যা পরিস্থিতি তাতে অনেকেই সরকারি বা বেসরকারি চাকরি খুঁজতে গিয়ে হিমশিম খাচ্ছেন। এবার সেই সমস্ত যুবক যুবতীদের জন্য এল এক দারুণ খবর। নিয়োগ শুরু হচ্ছে এইচডিএফসি ব্যাঙ্কে (HDFC Bank Recruitment)। বিপুল সংখ্যক শূন্যপদে নিয়োগ করা হবে এই ব্যাঙ্কে। যারা যারাই এই ব্যাঙ্কের সঙ্গে কাজ করতে চান তারা যেকোনো জেলা থেকেই করতে পারবেন আবেদন। এ বিষয়ে সমস্ত তথ্য রইল এই প্রতিবেদনে।

পদের নাম: এইচডিএফসি ব্যাঙ্কে নতুন করে কাস্টমার সার্ভিস অফিসার, ডাটা এন্ট্রি অফিসার, অফিস এক্সিকিউটিভ এর মতো পদে নিয়োগ শুরু হতে চলেছে। বিভিন্ন জেলায় এই পদগুলিতে আবেদন শুরু হয়েছে।

Bank Recruitment: উচ্চমাধ্যমিক পাশেই মাসে ২১ হাজার টাকা পর্যন্ত রোজগারের সুযোগ, নিয়োগ শুরু HDFC ব্যাঙ্কে

শিক্ষাগত যোগ্যতা: ইচ্ছুক চাকরিপ্রার্থীদের নূন্যতম উচ্চ মাধ্যমিক পাশ করতেই হবে। এছাড়াও উচ্চ শিক্ষিত প্রার্থীরাও আবেদন করতে পারেন এই চাকরির জন্য।

বয়স সীমা: বিজ্ঞপ্তিতে উল্লেখ করা হয়েছে, চাকরিপ্রার্থীদের বয়স হতে হবে ১৮ থেকে ৩২ বছরের মধ্যে। তবে সরকারি নিয়ম অনুসারে, সংরক্ষিত শ্রেণির প্রার্থীদের জন্য বয়সের ক্ষেত্রে ছাড় থাকবে।

নিয়োগ প্রক্রিয়া: বিজ্ঞপ্তি অনুযায়ী, এক্ষেত্রে চাকরিপ্রার্থীদের কোনো রকম লিখিত পরীক্ষা হবে না। সরাসরি ইন্টারভিউ এর মাধ্যমে বিভিন্ন পদে নিয়োগ করা হবে নির্বাচিত প্রার্থীদের।

বেতন সীমা: নির্বাচিত চাকরিপ্রার্থীদের শুরুতে প্রতি মাসে ১৫,৩০০ টাকা থেকে ২১,৭০০ টাকা পর্যন্ত বেতন দেওয়া হবে। এছাড়াও বিভিন্ন সুযোগ সুবিধা পাবেন তারা।

আবেদন পদ্ধতি: অনলাইন বা অফলাইন পদ্ধতিতে আবেদন করতে পারবেন ইচ্ছুক চাকরিপ্রার্থীরা। আবেদন করার জন্য প্রয়োজন হবে ভোটার কার্ড, প্যান কার্ড, জন্মের প্রমাণপত্র, শিক্ষাগত যোগ্যতার সার্টিফিকেট, কাস্ট সার্টিফিকেট, পাসপোর্ট সাইজের রঙিন ফটোর মতো নথিপত্র লাগবে। বিনা অর্থেই এই পদগুলির জন্য আবেদন করা যাবে। সকাল ১০ টা থেকে দুপুর ১ টা পর্যন্ত হবে ইন্টারভিউ। সময়ের মধ্যেই উপস্থিত হতে হবে ইচ্ছুক চাকরিপ্রার্থীদের।

Nirajana Nag

আমি নীরাজনা নাগ। HoopHaap-এর একজন সাংবাদিক। বিগত চার বছর ধরে এই পেশার সঙ্গে যুক্ত রয়েছি। নিজের লেখার মাধ্যমে গুরুত্বপূর্ণ তথ্য পাঠকদের কাছে পৌঁছে দিতে চাই