Hoop News

Recruitment: মাধ্যমিক পাশেই মোটা বেতনের সুযোগ, দমকল বিভাগে জারি কর্মী নিয়োগের বিজ্ঞপ্তি

যারা মাধ্যমিক পাশ করে গিয়েছেন, একটি চাকরির অপেক্ষায় রয়েছেন, তাদের জন্য এটি হতে পারে দারুণ সুখবর। দমকল বিভাগে কর্মী নিয়োগের (Recruitment) বিজ্ঞপ্তি জারি করা হয়েছে। দমকল বিভাগে একাধিক বড় সংখ্যক পদে নিয়োগ করা হচ্ছে। কর্মী। কোন পদে কর্মী নিয়োগ হবে, কারা আবেদন করতে পারবেন সব তথ্য রইল এই প্রতিবেদনে।

রাজ্যে নিয়োগ ব্যবস্থার পরিস্থিতি বেশ চিন্তাদায়ক। সরকারি চাকরিতে একাধিক দুর্নীতির কারণে নিয়োগ স্থগিত রয়েছে। তবে এর মাঝে পশ্চিমবঙ্গ পাবলিক সার্ভিস কমিশনের তরফে একটি নিয়োগ বিজ্ঞপ্তি জারি করা হয়েছে। বিজ্ঞপ্তি অনুযায়ী, পশ্চিমবঙ্গ পাবলিক সার্ভিস কমিশনের তরফে জারি করা হয়েছে এই নিয়োগ বিজ্ঞপ্তি।

কোথায় নিয়োগ হবে কর্মী

বিজ্ঞপ্তি অনুযায়ী, দমকল বাহিনীতে ফায়ার অপারেটর পদে কর্মী নিয়োগ হতে চলেছে।

মোট শূন্যপদের সংখ্যা

হাজারেরও বেশি শূন্যপদে নিয়োগ হবে কর্মী

শিক্ষাগত যোগ্যতা

আবেদনকারীদের নূন্যতম মাধ্যমিক এবং গ্র্যাজুয়েশন পাশ করতে হবে।

বয়স সীমা

আবেদনকারীদের সর্বনিম্ন বয়স ১৮ বছর এবং সর্বোচ্চ বয়স রয়েছে ২৭ বছর। এই বয়স সীমার মধ্যে হলেই এই পদে আবেদন করতে পারবেন ইচ্ছুক প্রার্থীরা।

বেতন সীমা

নির্বাচিত প্রার্থীরা চাকরি পাওয়ার পর মাসে ২৫ হাজার টাকা পর্যন্ত বেতন পাবেন।

কীভাবে হবে কর্মী নিয়োগ

চারটি ধাপের মাধ্যমে কর্মী নিয়োগ করা হবে। প্রথমে লিখিত পরীক্ষা, তারপর শারীরিক পরিমাপ পরীক্ষা এবং সহ্য শক্তির পরীক্ষা আর সবশেষে ইন্টারভিউ এর মাধ্যমে নিয়োগ হবে।

আবেদন পদ্ধতি

আবেদনের জন্য প্রথমেই যেতে হবে পাবলিক সার্ভিস কমিশনের অফিশিয়াল ওয়েবসাইটে। তারপর কর্মী নিয়োগের অপশনে গিয়ে নাম, ঠিকানা, শিক্ষাগত যোগ্যতার মতো প্রয়োজনীয় তথ্য দিতে হবে। তারপর জরুরি নথিপত্র স্ক্যান করে জমা দিয়ে দিতে হবে। সাবমিট করার আগে ভালো করে পড়ে নিতে হবে।

Related Articles