Hoop News

Recruitment: দশম শ্রেণী পাশেই পেতে পারেন দারুন চাকরি, গ্রামীণ ডাক সেবক পদে চলছে নিয়োগ

দশম শ্রেণী পাশ করে বসে আছেন কিংবা ভাবছেন কি করে নতুন করে আবার শুরু করবেন? চিন্তা করবেন না, আপনার জন্য নিয়ে এসেছি অসাধারণ একটা চাকরির খবর। খবরটা শুনলে হয়তো আপনিও চমকে যাবেন, যে মাত্র দশম শ্রেণী পাশ করলেই আপনি এই চাকরিটা একবার যদি চেষ্টা করেন। তাই আর দেরি না করে চটপট দেখে ফেলুন এই চাকরির জন্য আপনাকে ঠিক কি কি করতে হবে।

ইন্ডিয়া পোস্টের ‘গ্রামীন ডাক সেবক’ পদে ৪০ হাজারের বেশি শূন্যপদে নিয়োগের জন্য রেজিস্ট্রেশন চলছে। গ্রামীণ ডাক সেবক বা জিডিএস এ মোট ৪৪ হাজারেরও বেশি পদখালি অবস্থায় পড়ে রয়েছে, কেন্দ্রীয় সংযোগ বিভাগের তরফ থেকে এই সমস্ত শূন্য পদে নিয়োগ করা হবে, তার জন্যই যাবতীয় তথ্য প্রকাশ করা হয়েছে। কিন্তু কোন কোন পদে নিয়োগ হবে বা কোথায় গেলে আপনি এই আবেদন করতে পারবেন? তাড়াতাড়ি না দেরি করে চটপট দেখে ফেলুন।

গ্রামীন ডাক সেবক বা জিডিএস-এ মোট ৪৪,২২৮ টি পদ খালি রয়েছে। কেন্দ্রীয় সংযোগ বিভাগের তরফে এই শূন্যপদে নিয়োগের যাবতীয় তথ্য প্রকাশ করা হয়েছে। কোন কোন পদে নিয়োগ হবে, তবে কোন লিঙ্ক থেকে নিয়োগ হচ্ছে, তা দেখে নিন।

জিডিএস-এ আবেদনের জন্য  https://indiapostgdsonline.gov.in/ লিঙ্কে গিয়ে প্রথমে ক্লিক করতে হবে।

১) ব্রাঞ্চ পোস্টমাস্টার, ২)অ্যাসিসটেন্ট ব্রাঞ্চ পোস্ট মাস্টার, ৩) ডাক সেবক পদে রয়েছে শূন্যপদ।

এই পদে আবেদনের শেষ তারিখ ৫ আগস্ট।
এই পদে আবেদনের ক্ষেত্রে রয়েছে নির্দিষ্ট বয়সসীমা। দেখে নিন চটপট।

আবেদন ঘিরে কিছু তথ্য- indiapostgdsonline.gov.in এই ওয়েবসাইটে গিয়ে ক্লিক করতে হবে।

যে প্রার্থীরা এই নিয়োগে আবেদন জানাতে চাইছেন, তাঁদের বয়স ১৮ থেকে ৪০ বছর এর মধ্যে হতে হবে। আর কিছু সংরক্ষিত ক্যাটাগরির জন্য ছাড় রয়েছে, তবে নিয়োগের ন্যূনতম শিক্ষাগত যোগ্যতা দশম শ্রেণি পাস হতে হবে, আর এছাড়া অংক আর ইংরেজিতে পাস মার্কস অবশ্যই থাকতে হবে।

Related Articles