Hoop Life

Lifestyle: ঘরোয়া উপাদান দিয়ে বানিয়ে ফেলুন পাঁচটি অসাধারণ মেককাপ রিমুভার

বাইরে বেরোলেই মনে হয় মুখে একটু মেকআপ করে নি, বাইরে বেরোই কিম্বা অফিসে যাওয়ার সময় ফাউন্ডেশন মুখে নানান রকম মেকআপ করে তারপরে বেরোতে হয়। চোখে কাজল লিপস্টিক, সব দিয়ে একেবারে সুন্দর হয়ে তবে রাস্তায় বেরোনো? কিন্তু আপনি কি জানেন? এই সমস্ত কসমেটিক্স এর মধ্যে কতখানি খারাপ উপাদান আছে। কিন্তু তা বলে কি সাজবেন না? শোয়ার আগে ত্বক পরিষ্কার করতে হবে। ত্বক যদি পুরস্কার না করেন তাহলে কিন্তু আপনার ত্বক একেবারে খারাপ হয়ে যাবে। Hoophaap এর পাতায় দেখে নিন বাড়িতেই তৈরি করে ফেলুন অসাধারণ পাঁচটি মেককাপ রিমুভার –

১) বেসন, দুধ- কাঁচা দুধের সঙ্গে বেসন খুব ভালো করে মিশিয়ে নিয়ে মুখের ওপরে লাগিয়ে এক ঘন্টা রেখে ঠান্ডা জল দিয়ে ধুয়ে ফেলুন। মেকআপ সুন্দর করে পরিষ্কার হয়ে যাবে।

২) মধু, গোলাপজল – গোলাপ জলের সঙ্গে মধু খুব ভালো করে মেশিয়ে নিতে হবে, মিশ্রণটি মুখের ওপরে খুব ভালো করে লাগিয়ে রেখে দেবেন। প্রায় এক ঘন্টা রেখে ঠান্ডা জলে মেকআপ ভালো করে মুছে ফেলবেন।

৩) টক দই, পাতিলেবু রস – টক দই, পাতিলেবু খুব ভালো করে মিশিয়ে নিন মিশ্রণটি আপনি মেককাপ রিমুভার হিসেবে ব্যবহার করতে পারেন। মুখে ভালো করে জল দিয়ে পরিষ্কার করে, তারপর এই মিশ্রণটি মুখে ভালো করে লাগিয়ে এক ঘন্টা রেখে ঠান্ডা জল দিয়ে ধুয়ে ফেলুন।

৪)আলুর রস, টমেটো রস – আলুর রসের সঙ্গে টমেটোর রসকে খুব ভালো করে মিশিয়ে নিতে হবে। মিশ্রমটিকে যদি তুলোয় কি করে খুব ভালো করে মুখের উপরে লাগিয়ে নিতে পারেন। তাহলে মেকআপ হতে পারে রিমুভ হয়ে যাবে।

৫) নারকেল তেল – তাহলে মেককাপ রিমুভারের জন্য সবচেয়ে উপযুক্ত উপাদানটি হলো নারকেল তেল। মিশ্রণটিকে যদি খুব ভালো করে মুখে লাগানো যেতে পারে তাহলে কিন্তু সহজেই মেকাপ উঠে যায়।

সতর্কীকরণ– উপরে উল্লেখিত কোনো উপাদানে অ্যালার্জি থাকলে ব্যবহারের আগে বিশেষজ্ঞের পরামর্শ নেওয়া উচিত। এছাড়াও কোনোরকম সমস্যা এড়াতে আগে চিকিৎসকের সঙ্গে অবশ্যই কথা বলুন।

whatsapp logo

Shreya Chatterjee

আমি শ্রেয়া চ্যাটার্জী। বর্তমানে Hoophaap-এর লেখিকা। লাইফস্টাইল এবং বিনোদনমূলক লেখা আপনাদের কাছে তুলে ধরি। অনলাইনের সুবাদে রান্নার রেসিপি, রূপচর্চা, কুকিং টিপস, বেড়ানোর জায়গার সন্ধান এগুলো যেমন জানা প্রয়োজন, ঠিক তেমনি মনোরঞ্জনের জন্য শর্টফিল্ম, সিরিজ এগুলোরও সমান গুরুত্ব। সমস্ত খবরকেই লেখার মাধ্যমে তুলে ধরার চেষ্টা করি। অনেক ধন্যবাদ সকলক