Hoop Life

Skin Care: দুধের মতো ফর্সা হবে ত্বক মাত্র একটি উপাদানে

ত্বক হবে দুধের মতন ফর্সা। দুধের মতন ফর্সা বানাতে গেলে আপনার প্রয়োজন মাত্র একটি উপাদান। একটি উপাদানের আপনার ত্বক একেবারে পরিষ্কার ঝকঝকে হয়ে যাবে। রান্নাঘরে এই উপাদানটি সহজেই আপনি খুঁজে পাবেন তাহলো ময়দা। আমরা অনেকেই জানি না, ময়দা আমাদের ত্বক উজ্জ্বল করতে সাহায্য করে, ময়দার মধ্যে থাকা প্রাকৃতিক উপাদান গায়ের উপরে হওয়া মরা কোষ ময়লা দূর করে ত্বককে অনেক বেশি সুন্দর করে, মোলায়েম করে এবং নরম করে। দেখে নিন Hoophaap স্পেশাল রেসিপি।

সামান্য গরম জল করে নিতে হবে। এর মধ্যে ২ চামচ ময়দা ভালো করে গুলে নিতে হবে। এরপর এই মিশ্রণটি মুখে, গলায়, পিঠে ভালো করে লাগিয়ে নিতে হবে। এটি লাগিয়ে অন্তত কুড়ি মিনিট রেখে দিতে হবে। তারপর এই সামান্য উষ্ণ গরম জল দিয়ে ভালো করে ধুয়ে ফেলতে হবে। ভালো করে ঘষে ঘষে পরিষ্কার করে নিতে হবে।

তবে যদি কেউ মনে করেন, তাহলে ময়দার সঙ্গে আরো দু-একটি প্রাকৃতিক উপাদান যোগ করতে পারেন। তাহলেও কাজ আরো ভাল হবে। এই ময়দার সঙ্গে এক চামচ মধু, এক চামচ অ্যালোভেরা জেল এবং পরিমাণমতো কাঁচা দুধ ভাল করে মিশিয়ে নিতে হবে। তারপরেও যদি লাগাতে পারেন, তাহলে কাজ অনেক তাড়াতাড়ি হবে তবে শুধু ময়দা দিয়ে যদি কাজ চালাতে চান, তাহলে পরপর সাত দিন এটি আপনাকে করতে হবে। তাহলে দেখবেন ত্বক অনেক সুন্দর হবে।

whatsapp logo