Advertisements

Hair Care: চুল হয়ে উঠবে ঘন ও সিল্কি, এই পদ্ধতিতে ব্যবহার করুন অ্যালোভেরা জেল

Shreya Maitra Chatterjee

Shreya Maitra Chatterjee

Follow

মাত্র এক মাস ব্যবহার করে দেখুন, তাহলেই দেখবেন আপনার চুল কত সিল্কি এবং সাইনী হয়ে গেছে কালো কুচকুচেও হয়ে গেছে। বর্তমানে গোটা পৃথিবীর সমস্যা হল চুল উঠে যাওয়া আর চুল উঠে গেলে মেয়ে বলুন অথবা ছেলে দুজনেরই কিন্তু সৌন্দর্য অনেকটাই কমে যায়। তাই সৌন্দর্যের মাপকাঠিতে যদি বিচার করতে চান কেউ অনেক বেশি সুন্দর হতে হয়। চুলকে সুন্দর করার জন্য আপনি হাতে তুলে নিতে পারেন অ্যালোভেরা। তবে অ্যালোভেরা কে কিভাবে ব্যবহার করবেন আর চুলের ঠিক কি কি কাজে ব্যবহার করবেন, আজ সেটাই জেনে নিন।

অ্যালোভেরাকে প্রথমে আপনাকে বাড়িতেই তৈরি করে নিতে হবে অ্যালোভেরা জেল। অ্যালোভেরার পাতাকে ভালো করে কেটে ধুয়ে নিতে হবে এবং নিচের দিকে অর্থাৎ গোড়ার দিকে অংশটি কেটে নিয়ে জলের মধ্যে ডুবিয়ে রাখতে হবে, প্রায় ১৫ থেকে ২০ করে মিনিট রাখার পর দেখবেন হলুদ রঙের বিষাক্ত পদার্থ বেরিয়ে যাচ্ছে তারপর খুব সুন্দর করে জেল নিতে হবে। তবে এই সরাসরি কখনোই এটি ত্বক বা চুলে লাগানো উচিত নয়, তাহলে অনেকের এলার্জি বেরোতে পারে, তাই একটি পাত্রের মধ্যে জল গরম করে আরেকটি কাঁচের পাত্রের মধ্যে এলোভেরা জেল দিয়ে খুব ভালো করে ফুটিয়ে নিতে হবে।

সরাসরি গ্যাসে বা মাইক্রোওয়েভের দেবেন না, তাহলে অ্যালোভেরার মধ্যে থাকা গুণ কিন্তু একেবারে নষ্ট হয়ে যাবে। এই অ্যালোভেরা জেল যখন ফুটে গিয়ে বেশ ভালো করে দেখবেন ধোঁয়া উঠছে তখন এর মধ্যে দুই একটা ভিটামিন ই ক্যাপসুল আর নারকেল তেল দিয়ে দেবেন। খুব ভালো করে মিশিয়ে একটি গাছের কন্টেনারে রেখে দেবেন, তারপর যতবার সপ্তাহের শ্যাম্পু করবেন, শ্যাম্পু করার আগে এটি খুব ভালো করে মাথার গোড়ায় গোড়ায় ম্যাসাজ করবেন ।

এইভাবে যদি নিয়ম করে করতে পারেন তাহলে নিচে বলা উপকারগুলি আপনি সহজেই পাবেন।

১) চুল অনেক সুন্দর কালো হবে, যারা অকালপক্কতার সমস্যায় ভুগছেন, অল্প বয়স থেকেই তাদের জন্য এটি কিন্তু ভীষণ উপকারী।

২) চুল গোড়া থেকে একেবারে মজবুত হবে।

৩) খুশকি দূর করে।

Shreya Maitra Chatterjee

আমি শ্রেয়া চ্যাটার্জী। বর্তমানে Hoophaap-এর লেখিকা। লাইফস্টাইল এবং বিনোদনমূলক লেখা আপনাদের কাছে ...

Trending

Video

Shorts

whatsapp [#128] Created with Sketch.

Join

Follow