Hoop Life

Skin Care: ঝুলে যাওয়া ত্বক টানটান করুন তিনটি প্রাকৃতিক উপাদানে

বয়স হওয়ার সাথে সাথে ত্বক অনেক সময় ঝুলে পড়ে আমরা এই ত্বক টাইট করার জন্য কত কিছুই না করে থাকে কিন্তু আপনি কি জানেন বাড়িতে থাকা মাত্র তিনটি উপাদান দিয়ে আপনি আপনার ঝুলে পড়া ত্বক টাইট করতে পারেন। পার্লারে না গিয়ে সেখানে গিয়ে বেশি টাকা খরচ করে ত্বকের কোনো ক্ষতি না করে, আপনি সহজেই এই বাড়িতে থাকা উপাদানগুলি দিয়ে সুন্দরী হয়ে উঠতে পারেন।

১) আলুর রস – আলুর রস মুখের মধ্যে ভালকরে তুলো দিয়ে লাগিয়ে নিলেই একেবারেই মুখ সুন্দর টাইট হয়ে যাবে। এই আলুর রস আপনার ত্বকের কালচে দাগ দূর করতেও সাহায্য করে আলুর রস চোখের চারপাশে লাগাতে পারেন। যারা চোখের ডার্ক সার্কেল এ সমস্যায় ভুগছেন, তাদের জন্য এটি অত্যন্ত উপকারী একটি উপাদান।

২) মধু – ত্বকের জন্য অত্যন্ত উপকারী একটি উপাদান তবে মধু যদি তোকে লাগাতে চান। তাহলে ত্বকের উপর দিকে অর্থাৎ আপনার মাথার দিকে মুখ করে আঙুলের সাহায্যে মাসাজ করতে হবে কখনোই নিচের দিকে আঙ্গুলের স্ট্রোক দেবেন না তাহলে কিন্তু ত্বক আরো বেশি ঝুলে যাবে। মধুর সঙ্গে কাঁচা দুধ ভাল করে মিশিয়ে নিয়ে এই ম্যাসাজ করতে পারলে ঝুলে যাওয়া ত্বক অনেক ভালো হয়ে যাবে।

৩) কাঁচা দুধ – দুধ আপনার ত্বককে টাইট করতে সাহায্য করবে। প্রতিদিন রাতে শুতে যাওয়ার সময় মুখ ভালো করে পরিষ্কার করে নিয়ে নারকেল তেলের মধ্যে কাঁচা দুধ ভাল করে মিশিয়ে নিন। এই মিশ্রণটি যদি মুখে ভালো করে লাগিয়ে রাখা যায়, তাহলে ত্বক অনেক বেশি সুন্দর হয়। বয়সের জন্য যাদের ত্বক ঝুলে পড়েছে তাদের জন্য এই মিশ্রণটি ভীষণ উপকারী।

Related Articles