whatsapp channel

চিনে নিন আসল তুলসীর মালা, গলায় পরলেই কেটে যাবে সব দুঃখ কষ্ট

আমাদের জীবনে অনেক সময় নানান ঘটনা ঘটে। যার উত্তর আমাদের কারো কাছেই থাকে না। দুদন্ড শান্তি পাওয়ার জন্য আমরা কত কিছুই না করে থাকি। কিন্তু আপনি কি জানেন আপনি যদি…

Shreya Chatterjee

Shreya Chatterjee

আমাদের জীবনে অনেক সময় নানান ঘটনা ঘটে। যার উত্তর আমাদের কারো কাছেই থাকে না। দুদন্ড শান্তি পাওয়ার জন্য আমরা কত কিছুই না করে থাকি। কিন্তু আপনি কি জানেন আপনি যদি আপনার গলায় একটি তুলসীর মালা ধারণ পরতে পারেন, তাহলে আপনার জীবনের সমস্ত দুঃখ কষ্ট কেটে যাবে। বিশ্বাস করি, একবার ধারণ করেই দেখুন দেখবেন তুলসীর মালার কত জোর। আমরা সাধারণত বাড়িতে তুলসী গাছ রেখে থাকি। মা তুলসী কে ৩৩ কোটি দেব-দেবতার সমান বলে গণ্য করা হয়, তাহলেই বুঝতে পারছেন এই মালার মধ্যে রয়েছে এমন এক শক্তি, যা আপনার শরীরের ভিতরে শক্তি যোগাবে মনকে শান্ত করবে।

তবে যারা তুলসীর মালা ধারণ করছেন তাদের কতগুলো নিয়ম পালন করতে হয় চলুন দেখে নি, কি কিভাবে নিয়ম পালন করবেন। ১) তুলসীর মালা ধারণ করার সময় বা তার আগে কোন রকম ভাবে মদ, মাংস এ ছাড়া পেয়াজ, রসুন ভক্ষণ করা যাবে না, তাকে একেবারেই নিরামিষ ভক্ষণ করতে হবে, স্বাভাবিক জীবন যাপন করতে হবে। ২) তুলসীর মালা কোন একদিন যদি আপনি পরে থাকেন তাহলে সারা জীবনেও তা আপনি খুলতে পারবেন না, একবার পরবেন একবার খুলবেন এমনটা করলে কিন্তু হবে না। ৩) তুলসীর মালা পরার আগে গঙ্গার জলে খুব ভালো করে ধুয়ে নিন।

সাধারণত দুই ধরনের তুলসীর মালা হয় রাম তুলসী আর শ্যাম তুলসী, কিন্তু কিভাবে চিনে নেবেন এই তুলসী তা জেনে নিন। মালাকে বেশ কিছুক্ষণ গঙ্গা জলের মধ্যে ভিজিয়ে রাখুন যদি দেখেন যে অনেক পরিমাণে রং ছাড়তে শুরু করেছে তাহলে বুঝবেন এই তুলসীর মালা নকল তা কিন্তু একেবারে বাতিল করতে হবে।

এরপর জেনে নিন এই তুলসী মালা ধারণ করলে আপনার জীবনে কি কি উপকারিতা হবে –

১) বাড়িতে তুলসী গাছ থাকলে যেমন সেই বাড়ির মধ্যে পজিটিভ এনার্জি অনেকাংশ বেড়ে যায়, ঠিক তেমনি আপনি যদি আপনার শরীরে তুলসীর মালা ধারণ করেন, তাহলে আপনার মন শান্ত থাকবে এবং মনের মধ্যে পজেটিভ এনার্জি অনেক পরিমাণে বেড়ে যাবে।

২) তুলসীর মালা ধারণ করলে লক্ষ্মীনারায়ন এবং কৃষ্ণের আশীর্বাদ পাওয়া যায়।

৩) যাদের বৃহস্পতি দুর্বল, তারা যদি এই মালা পড়তে পারেন তাদের বৃহস্পতি অনেক পরিমানে শক্ত হয় অর্থাৎ অর্থনৈতিক দিক থেকে অনেক বেশি শান্তি লাভ হয়।

চিনে নিন আসল তুলসীর মালা, গলায় পরলেই কেটে যাবে সব দুঃখ কষ্ট

whatsapp logo
Shreya Chatterjee
Shreya Chatterjee

আমি শ্রেয়া চ্যাটার্জী। বর্তমানে Hoophaap-এর লেখিকা। লাইফস্টাইল এবং বিনোদনমূলক লেখা আপনাদের কাছে তুলে ধরি। অনলাইনের সুবাদে রান্নার রেসিপি, রূপচর্চা, কুকিং টিপস, বেড়ানোর জায়গার সন্ধান এগুলো যেমন জানা প্রয়োজন, ঠিক তেমনি মনোরঞ্জনের জন্য শর্টফিল্ম, সিরিজ এগুলোরও সমান গুরুত্ব। সমস্ত খবরকেই লেখার মাধ্যমে তুলে ধরার চেষ্টা করি। অনেক ধন্যবাদ সকলক