Hoop Life

Lifestyle: শীতে রুক্ষ-শুষ্ক ত্বকের সমস্যায় বাড়িতেই বানিয়ে ফেলুন পাঁচটি অসাধারণ অ্যালোভেরা বডি লোশন

অ্যালোভেরা যে আমাদের ত্বক বা চুলের জন্য ঠিক কতখানি উপকারী তা বোধ হয়, আর সুন্দর করে বলে দেওয়ার প্রয়োজন নেই। কিন্তু আপনি কি জানেন এই শীতের মরসুমে আপনি বাড়িতেই বানিয়ে ফেলতে পারেন বডি লোশন। অ্যালোভেরার গুনাগুন সম্পর্কে আমরা প্রত্যেকেই জানি। বাড়িতে থাকা মাত্র কয়েকটা উপকরণ দিয়ে আপনি বানিয়ে ফেলতে পারেন অসাধারণ অ্যালোভেরা বডি লোশন। কি ভাবছেন? হয়তো অনেক দাম পড়বে, জিনিসগুলোর একেবারে নয় , বাড়িতে থাকা কয়েকটা জিনিস কিংবা বাজার থেকে টুকিটাকি কিনে আনলেই আপনি বাড়িতেই বানিয়ে ফেলতে পারেন, অসাধারণ হোমমেড বডি লোশন।

১) অ্যালোভেরা জেল, পাতিলেবুর রস – অ্যালোভেরা জেল এর সঙ্গে পরিমাণ মতন পাতিলেবুর রসকে খুব ভালো করে মিশিয়ে মিশ্রণটিকে অবশ্যই আপনাকে ফ্রিজে রাখতে হবে। বডি লোশনের সাথে সাথে আপনার ত্বকের রং উজ্জ্বল করতে সাহায্য করবে এই অসাধারণ বডি লোশন।

২) অ্যালোভেরা জেল, গ্লিসারিন- অ্যালোভেরা জেলের সঙ্গে পরিমাণমতো গ্লিসারিন ভালো করে মিশিয়ে একটি পাত্রের মধ্যে বা একটি বোতলের মধ্যে রেখে দিতে পারেন। স্নান করার পরে ভিজে গায়ে এটি লাগানোর জন্য অসাধারণ একটি বডি লোশন।

৩) অ্যালোভেরা, গোলাপজল – অ্যালোভেরার সঙ্গে মিশিয়ে নিন গোলাপ জল। গোলাপ জলের মধ্যে থাকা অসাধারণ উপাদান আপনার ত্বক ভালো করতে সাহায্য করে।

৪) অ্যালোভেরা, ভিটামিন ই ক্যাপসুল- অ্যালোভেরার সঙ্গে ভিটামিন ই অয়েল খুব ভালো করে মিশিয়ে নিতে পারেন, ভিটামিন ই অয়েলের মধ্যে থাকা উপাদান আপনার ত্বককে নরম করতে সাহায্য করবে, তাই অবশ্যই এটি ব্যবহার করুন।

৫) অ্যালোভেরা, নারকেল তেল- অ্যালোভেরার সঙ্গে খুব ভালো করে নারকেল তেল মেশিয়ে নিন, আর এই মিশ্রনটি আপনি যদি স্নান করার পরে ভিজে গায়ে খুব ভালো করে সারা গায়ে লাগিয়ে নিতে পারেন, তাহলে দেখবেন আপনার ত্বক কত সুন্দর পরিষ্কার এবং উজ্জ্বল হয়ে যাবে।

সতর্কীকরণ– উপরে উল্লেখিত কোনো উপাদানে অ্যালার্জি থাকলে ব্যবহারের আগে বিশেষজ্ঞের পরামর্শ নেওয়া উচিত। এছাড়াও কোনো রকম সমস্যা এড়াতে আগে চিকিৎসকের সঙ্গে অবশ্যই কথা বলুন।

whatsapp logo

Shreya Chatterjee

আমি শ্রেয়া চ্যাটার্জী। বর্তমানে Hoophaap-এর লেখিকা। লাইফস্টাইল এবং বিনোদনমূলক লেখা আপনাদের কাছে তুলে ধরি। অনলাইনের সুবাদে রান্নার রেসিপি, রূপচর্চা, কুকিং টিপস, বেড়ানোর জায়গার সন্ধান এগুলো যেমন জানা প্রয়োজন, ঠিক তেমনি মনোরঞ্জনের জন্য শর্টফিল্ম, সিরিজ এগুলোরও সমান গুরুত্ব। সমস্ত খবরকেই লেখার মাধ্যমে তুলে ধরার চেষ্টা করি। অনেক ধন্যবাদ সকলক