Hoop Life

Skin Care Tips: দুধের মতো ফর্সা হবে ত্বক, অ্যালোভেরা আর কফির সঙ্গে মিশিয়ে নিন এই উপাদানগুলি

ত্বকের পরিচর্যায় অ্যালোভেরা (aloe vera) যে একটি অত্যন্ত গুরুত্বপূর্ণ উপাদান। তাই ইতিমধ্যেই আপনারা বুঝতে পেরেছেন। কিন্তু শীতকালে ত্বকের আরো পরিচর্যার জন্য অ্যালোভেরার সঙ্গে মিশিয়ে নিতে পারেন, কফি পাউডার (coffee powder) । আগে জেনে নিন কফি পাউডার আপনার ত্বককে ঠিক কিভাবে উজ্জ্বল করতে পারে এবং ত্বকের কি কি সমস্যাকে দূর করতে পারে। তাই দেরি না করে আমাদের Hoophaap এর পাতায় দেখে ফেলুন, আপনি আপনার শীতকালীন রূপচর্চায় কিভাবে ব্যবহার করবেন কফি পাউডার।

১) কফি পাউডার, অ্যালোভেরা জেল – কফি পাউডারের সঙ্গে অ্যালোভেরা জেলকে খুব ভালো করে মিশিয়ে মুখে, গলায়, পিঠে ভালো করে লাগিয়ে তারপরে জল দিয়ে ধুয়ে ফেলুন দেখবেন আপনার ত্বক একেবারে দুধের মতন পরিষ্কার এবং ঝকঝকে হয়ে যাবে।

২) কফি পাউডার, কলা – কফি পাউডারের সঙ্গে একটি পাকা কলাকে খুব ভালো করে চটকে মুখের সপ্তাহে অন্তত তিন দিন লাগাতে পারেন, এটি অসাধারণ একটি স্ক্রাবার হিসেবে কাজ করে।

৩) কফি পাউডার, গ্রিন টি (green tea)- গ্রিন টির সঙ্গে কফি পাউডার কে খুব ভালো করে মিশিয়ে মুখে গলায় পিঠে ভালো করে লাগিয়ে নিন গ্রিন্টের মধ্যে থাকে অ্যান্টিঅক্সিডেন্ট যা আপনার ত্বকের সুন্দর এবং পুনরুজ্জীবিত করতে সাহায্য করবে।

৪) কফি পাউডার, মধু (honey) – কফি পাউডারের সঙ্গে মধু খুব ভালো করে মিশিয়ে স্ক্রাবার হিসেবে ব্যবহার করতে পারেন। শীতকালে মধু ত্বকের জন্য খুবই ভালো তবে যাদের ত্বক অতিরিক্ত শুষ্ক, তারা এর সঙ্গে একটু নারকেল তেল মিশিয়ে নিতে পারেন। সপ্তাহে তিনদিন স্নানের আগে গোটা শরীরে মুখে, পিঠে, গলায় ভালো করে ঘষে লাগিয়ে আধঘণ্টা রেখে জল দিয়ে ধুয়ে ফেলুন।

৫) কফি পাউডার, দারচিনি – কফি পাউডারের সঙ্গে দারচিনিকে খুব ভালো করে মিশিয়ে নিন। দারচিনি বয়স রুখতে সাহায্য করে, তাই আর দেরি না করে চটপট বানিয়ে ফেলুন অসাধারণ স্ক্রাবার।

সতর্কীকরণ– উপরে উল্লেখিত কোনো উপাদানে অ্যালার্জি থাকলে ব্যবহারের আগে বিশেষজ্ঞের পরামর্শ নেওয়া উচিত। এছাড়াও কোনোরকম সমস্যা এড়াতে আগে চিকিৎসকের সঙ্গে অবশ্যই কথা বলুন।

whatsapp logo

Shreya Chatterjee

আমি শ্রেয়া চ্যাটার্জী। বর্তমানে Hoophaap-এর লেখিকা। লাইফস্টাইল এবং বিনোদনমূলক লেখা আপনাদের কাছে তুলে ধরি। অনলাইনের সুবাদে রান্নার রেসিপি, রূপচর্চা, কুকিং টিপস, বেড়ানোর জায়গার সন্ধান এগুলো যেমন জানা প্রয়োজন, ঠিক তেমনি মনোরঞ্জনের জন্য শর্টফিল্ম, সিরিজ এগুলোরও সমান গুরুত্ব। সমস্ত খবরকেই লেখার মাধ্যমে তুলে ধরার চেষ্টা করি। অনেক ধন্যবাদ সকলক