whatsapp channel

Cooking Tips: কোনো ঝামেলা ছাড়াই পাঁঠার মাংস সিদ্ধ করার সহজ পাঁচটি টিপস শিখে নিন

পাঁঠার মাংস খেতে খুব ভালোবাসেন? কিন্তু পাঁঠার মাংস রান্না হতে অনেক সময় লাগে। রান্নাঘরে অতক্ষণ কাটাতে কিছুতেই ভালো লাগে না, তাই প্রেসার কুকারে দিয়েই পাঁঠার মাংস চটজলদি রান্না করে ফেলেন,…

Avatar

Advertisements
Advertisements

পাঁঠার মাংস খেতে খুব ভালোবাসেন? কিন্তু পাঁঠার মাংস রান্না হতে অনেক সময় লাগে। রান্নাঘরে অতক্ষণ কাটাতে কিছুতেই ভালো লাগে না, তাই প্রেসার কুকারে দিয়েই পাঁঠার মাংস চটজলদি রান্না করে ফেলেন, কিন্তু প্রেসার কুকারে রান্না করলে, কিন্তু সামান্য হলেও স্বাদ কমে যায়, তাই প্রেসার কুকার ছাড়া মাংস কিভাবে সুসিদ্ধ করবেন, চট জলদি দেখে ফেলুন তারই পাঁচটি টিপস।

Advertisements

১) অবশ্যই বাজার থেকে মাংস কেনার সময় বিক্রেতাকে পাঁঠার পায়ের দিকের মাংস কেটে দিতে বলবেন, এই অংশটি কিন্তু তাড়াতাড়ি সুসিদ্ধ হয়।

Advertisements

২) মাংস সুস্বাদু করার সময় মাংসের গ্রেভিতে টক দই মিশিয়ে দিতে পারেন, টক দইতে কিন্তু মাংস অনেক বেশি তাড়াতাড়ি সেদ্ধ হয়ে যায়।

Advertisements

৩) মাংস যাতে তাড়াতাড়ি সেদ্ধ হয়ে যায়, তাই কড়াইতে দেওয়ার আগে প্রেসার কুকারের সামান্য পরিমাণে নুন দিয়ে সেদ্ধ করে নিতে পারেন।

Advertisements

৪) অনুষ্ঠান বাড়িতে মাংস যদি তাড়াতাড়ি সিদ্ধ করতে চান? তাহলে আগেভাগে আয়োজন করে অন্তত পাঁচ থেকে ছয় ঘন্টা সময় ধরে টক দই, পেঁয়াজ বাটা, রসুন বাটা দিয়ে ভালো করে পাঁঠার মাংস ম্যারিনেট করে রেখে দিন, এতেও কিন্তু মাংস অনেক তাড়াতাড়ি সেদ্ধ হয়ে যাবে এবং খেতেও হবে অসাধারণ।

৫) মাংস যদি তাড়াতাড়ি সেদ্ধ করতে চান তাহলে মাংসের সঙ্গে মিশিয়ে দিন, কাঁচা পেঁপে। এর ফলে পাঁঠার মাংস চটজলদি সেদ্ধ হয়ে যাবে।

whatsapp logo
Advertisements