whatsapp channel

Skin Care Tips: ত্বক ফর্সা করবে মুগ কড়াই, ঘরোয়া রূপচর্চা শিখে নিন

মুগ কড়াই আপনার মুখের জন্য অত্যন্ত ভালো একটি উপাদান। ত্বক ফর্সা করতে মুগ কড়াই এর অনেকটা ভূমিকা আছে। মুগ কড়াই যদি একটুখানি মিক্সিতে দিয়ে ভালো করে গুঁড়ো করে রেখে দিতে…

Avatar

Advertisements
Advertisements

মুগ কড়াই আপনার মুখের জন্য অত্যন্ত ভালো একটি উপাদান। ত্বক ফর্সা করতে মুগ কড়াই এর অনেকটা ভূমিকা আছে। মুগ কড়াই যদি একটুখানি মিক্সিতে দিয়ে ভালো করে গুঁড়ো করে রেখে দিতে পারেন। তাহলে দেখবেন আর এটি যদি প্রতিদিন ব্যবহার করে তাহলে আপনি আপনার ত্বকের ওপরে চমক বুঝতে পারবেন। অনেকেই বলেন, বেসন ব্যবহার করা ভালো। কিন্তু এটি আপনার মুখের ত্বকের জন্য অত্যন্ত ভালো এবং ঔজ্জ্বল্য ফুটিয়ে তুলতে সাহায্য করে। Hoophaap এর পাতায় দেখে নিন অসাধারণ টিপস –

Advertisements

১) মুগ কড়াই ফেসপ্যাক- মুগ কড়াই ভালো করে ধুয়ে নিয়ে মিক্সিতে গুঁড়ো করে নিতে হবে। এরপর অ্যালোভেরা জেল এর সঙ্গে গুঁড়ো ভালো করে মিশিয়ে রেখে দিতে হবে। রাত্রিবেলা শুতে যাবার সময় মুখ ভালো করে পরিষ্কার করে নিয়ে এই মিশ্রণটি মুখে ভালো করে ঘষে ঘষে লাগিয়ে নিতে হবে।

Advertisements

২) মুগ কড়াই এর টোনার- মুগ কড়াই গরম জলের মধ্যে দিয়ে ভালো করে ধুয়ে শুকিয়ে নিয়ে তারপর মিক্সিতে গুঁড়ো করে নিয়ে এই মিশ্রনটিকে এরপর গরম জলের মধ্যে দিয়ে দিতে হবে। তারপর এদিকে ফ্রিজের মধ্যে রেখে দিতে হবে। মাঝে মধ্যে মেখে নিতে হবে।

Advertisements

৩) মুগ কড়াই স্ক্রাবার – টক দই, চালের গুঁড়োর সঙ্গে সমপরিমাণ মুগ কড়াই গুঁড়ো যদি ভালো করে মিশিয়ে নিয়ে সপ্তাহে অন্তত দুদিন ঘষে ঘষে লাগানো যায়, তাহলে দেখবেন তত সুন্দর হয়ে গেছে।

Advertisements
whatsapp logo
Advertisements