whatsapp channel

Skin Care Tips: ত্বকের যত্নে ব্যবহার করুন নারকেলের দুধ, পাবেন অসাধারণ গ্লো

নারকেলের দুধ আপনার ত্বকের জন্য ভীষণ ভালো। লাগেনি মধ্যে থাকা প্রাকৃতিক উপাদান ত্বক ভালো রাখতে সাহায্য করে। সেক্ষেত্রে প্রতিদিন সামান্য পরিমাণে নারকেলের দুধ ব্যবহার করুন। Hoophaap এর পাতায় দেখে নিন…

Avatar

নারকেলের দুধ আপনার ত্বকের জন্য ভীষণ ভালো। লাগেনি মধ্যে থাকা প্রাকৃতিক উপাদান ত্বক ভালো রাখতে সাহায্য করে। সেক্ষেত্রে প্রতিদিন সামান্য পরিমাণে নারকেলের দুধ ব্যবহার করুন। Hoophaap এর পাতায় দেখে নিন অসাধারণ টিপস –

১) ত্বক পরিচর্যায় ব্যবহার করতে পারেন নারকেলের দুধ। নারকেলের দুধ সামান্য পরিমাণে নিয়ে তার মধ্যে কয়েক ফোঁটা নারকেল তেল দিয়ে মুখ ভালো করে পরিষ্কার করুন। দেখবেন আপনার ত্বকের সমস্ত সমস্যা দূর হয়ে গেছে নিমেষের মধ্যে।

২) যাদের শুষ্ক ত্বকের সমস্যা রয়েছে, তারা সামান্য পরিমাণে নারকেলের দুধ দিয়ে যদি মুখ পরিষ্কার করতে পারেন বা মুখে যদি লাগিয়ে সারা রাত রেখে দিতে পারেন, তাহলে কিন্তু শুষ্ক ত্বকের সমস্যা অনেকখানি দূর হয়ে যায়।

৩) ত্বক সুন্দর ও পরিষ্কার করতে নারকেলের দুধের সঙ্গে অ্যালোভেরা জেল খুব ভালো করে মিশিয়ে ফ্রিজে রেখে দিন। আরেকটি নাইট ক্রিম হিসেবে ব্যবহার করতে পারেন। একেবারে বাজারচলতি ক্রিম এর মতোই দেখতে হবে, এই কথা দিতেই পারি।

৪) মেকআপ তোলার জন্য ব্যবহার করতে পারেন নারকেলের দুধ। আমরা অনেক সময় মেকআপ তোলার পরে বাজারচলতি যে কোন ফেসওয়াশ ব্যবহার করে থাকি। কিন্তু আমরা জানি না এই ফেসওয়াশ আমাদের ত্বকের জন্য কতখানি খারাপ। এইভাবে ফেসওয়াশ করার পরেও কিন্তু আমাদের ত্বকের জন্য ময়েশ্চারাইজার লাগে তাই ময়েশ্চারাইজার আলাদা করে ব্যবহার করতে হবে না। সেক্ষেত্রে নারকেলের দুধ যদি ব্যবহার করেন।

whatsapp logo