Hoop Life

Lifestyle: বাড়িতে জবা গাছ থাকলে সমৃদ্ধি আসে এইভাবে

মা কালীর সবচেয়ে প্রিয় ফুল হলো জবা ফুল। জবা ফুল আমরা নানা কাজে ব্যবহার করে থাকি, পুজো করা ছাড়াও জবা ফুলের রয়েছে প্রচুর চিকিৎসা শাস্ত্রে ভূমিকা। জবা ফুলের চা আপনার ত্বক এবং চুলকে ভালো রাখতে সাহায্য করে, শরীরকেও সুস্থ রাখতে সাহায্য করে। বাস্তুশাস্ত্রে বলা হয়েছে, জবা ফুলের রয়েছে একটি অসীম ক্ষমতা, এই জবা ফুলের ছোট্ট টোটকায় আপনার জীবন পরিবর্তিত হতে পারে। Hoophaap এর পাতায় দেখে নিন অসাধারণ টিপস –

১) অনেক সময় বাড়িতে সন্তান থাকলে তাদের পড়াশোনায় একেবারেই মনোযোগ থাকে না, কি করবেন তখন কিছুতেই বুঝতে পারেন না, শত চেষ্টার পরেও পরীক্ষার ফল একেবারেই ভালো হয় না। লেখাপড়ায় যদি একাগ্রতা আনতে হয়, তাহলে ঘরের যে কোনো কোণে কয়েকটা জবা ফুল আপনি একটি পাত্রের মধ্যে রেখে দিতে পারেন। আর সেইখানে যদি সারাদিন রাত, যদি একদিন অন্তর অন্তর সেই ফুল পরিবর্তন করেন, তাহলে দেখবেন আপনার বাচ্চাটি পড়াশুনায় কত ভালো হয়ে গেছে।

২) মা দুর্গার চরণে জবা ফুল দান করুন – মা দুর্গার চরণে একটি লাল জবা ফুল দান করুন। দুর্গা পূজার সময় অথবা কোন দূর্গা মন্দিরের বেদিতে গিয়ে এটি করতে পারেন, তাছাড়া মা কালীর চরণেও একটি লাল জবা ফুল দান করুন।

৩) প্রতিদিন যদি দাম্পত্য কলহ আপনার বাড়িতে লেগেই থাকে, তাহলে পারিবারিক শান্তি বজায় রাখতে একটি জবা ফুলের গাছ বসাতে পারেন। আর অবশ্যই বাড়ির উত্তর-পূর্ব দিকে এই জবা ফুলের গাছ বসান, আর প্রতিদিন আপনি আপনার বাড়ির গাছের জবা ফুল দিয়ে আপনি যদি পুজো করতে পারেন তাহলে দেখবেন।

৪) শত্রু সংখ্যা দিন দিন বেড়ে যাচ্ছে? তাহলে জবা ফুল আপনি আপনার সেই শত্রুকে উপহার দিতে পারেন, জবা ফুল যদি শত্রুকে উপহার দেন, তাহলে কিন্তু সে আর শত্রু থাকবে না, বন্ধু হয়ে যাবে।

৫) বাড়িতে বিবাহ যোগ্যা মেয়ে রয়েছে? তাহলে অবশ্যই একটি মা কালীর উদ্দ্যেশ্যে জবা ফুল প্রদান করুন। দেখবেন আপনি খুব সহজেই কোনো সুখবর পেতে থাকবেন, এছাড়াও ঈশান কোণে একটি জবা ফুলের গাছ বসাতে পারেন। এটি আপনার জন্য অত্যন্ত শুভ বার্তা বয়ে আনবে।

Disclaimer: বাস্তুবিদদের পরামর্শ ও মতামতের ভিত্তিতে প্রতিবেদনটি লেখা হয়েছে। ব্যক্তিবিশেষে এর ফল ভিন্ন হতে পারে।

whatsapp logo

Shreya Chatterjee

আমি শ্রেয়া চ্যাটার্জী। বর্তমানে Hoophaap-এর লেখিকা। লাইফস্টাইল এবং বিনোদনমূলক লেখা আপনাদের কাছে তুলে ধরি। অনলাইনের সুবাদে রান্নার রেসিপি, রূপচর্চা, কুকিং টিপস, বেড়ানোর জায়গার সন্ধান এগুলো যেমন জানা প্রয়োজন, ঠিক তেমনি মনোরঞ্জনের জন্য শর্টফিল্ম, সিরিজ এগুলোরও সমান গুরুত্ব। সমস্ত খবরকেই লেখার মাধ্যমে তুলে ধরার চেষ্টা করি। অনেক ধন্যবাদ সকলক