Hoop Life

Lifestyle: সুখ-সমৃদ্ধি পেতে সন্তানের নাম রাখুন ভগবান বিষ্ণুর নামে, জেনে নিন পাঁচটি সহজ নাম

হিন্দু ধর্মের ৩৩ কোটি দেব-দেবতার মধ্যে অন্যতম দেবতা হলেন ভগবান শ্রী বিষ্ণু। রাধা কৃষ্ণর ভক্ত, তাদেরকে বৈষ্ণব বলা হয়। যারা রাধা কৃষ্ণের ভক্ত হন, তারা চান বাড়িতে যদি কোন শিশু জন্মায়, তাহলে তার নামও বিষ্ণুর নামে দেবেন, আপনি চাইলে আপনিও বিষ্ণুর নামে নিজের সন্তানের নামকরণ করতে পারেন। তাই আর দেরি না করে আমাদের Hoophaap এর পাতায় দেখে নিন, এমন পাঁচটি অসাধারণ বিষ্ণুর নাম, যা আপনি বাড়িতে থাকা ছোট্ট শিশুটির নাম রাখতেই পারেন।

১) আদিত্য (Aditya)- শ্রীবিষ্ণুর এই নামটি অসাধারণ। আদিত্য নামটি বাঙ্গালীদের মধ্যে বেশ প্রচলিত একটি নাম, যদি তিন অক্ষরের নাম রাখতে চান, অথবা ইংরেজি অক্ষর A দিয়ে নাম রাখতে চান, তাহলে এটি আপনার জন্য উপযুক্ত।

২) আত্মবান (Atyaban)- ভগবান বিষ্ণুর যে নামে তালিকা রয়েছে তার মধ্যে আত্মবান, নামটি ভীষণ সুন্দর। মানুষের প্রাণের মধ্যেই আত্মা হিসেবে বিষ্ণু বিরাজ করছেন, ইচ্ছা করলেই নামটি, আপনি আপনার পুত্র সন্তানের জন্য বেছে নিতেই পারেন।

৩) অচিন্ত্য (Achinta)- ইংরেজি অক্ষর এ দিয়ে আরেকটি অসাধারণ নাম হলো অচিন্ত্য, যারা বাংলায় তিন অক্ষরের নাম রাখতে চান, তারা কিন্তু নামটি দিতেই পারে নামটির অর্থ হল অতুলনীয়।

৪) অচ্যুত (Achyut )- ভগবান বিষ্ণুকে অচ্যুত নামে ডাকা হয়। ইচ্ছা করলে এই নামটি রাখতে পারেন। এর অর্থ যাকে কখনই ধ্বংস করা যায় না।

৫) বিশ্বম্ভর (Bishambar)- ‘ব’ বা ‘B’ দিয়ে নাম রাখতে চান? বিশ্বম্ভর নামটি অসাধারণ, বিশ্বের পালনকর্তা হলেন বিষ্ণু, তাই তিনি বিশ্বম্ভর বলে ডাকা হয়।

whatsapp logo

Shreya Chatterjee

আমি শ্রেয়া চ্যাটার্জী। বর্তমানে Hoophaap-এর লেখিকা। লাইফস্টাইল এবং বিনোদনমূলক লেখা আপনাদের কাছে তুলে ধরি। অনলাইনের সুবাদে রান্নার রেসিপি, রূপচর্চা, কুকিং টিপস, বেড়ানোর জায়গার সন্ধান এগুলো যেমন জানা প্রয়োজন, ঠিক তেমনি মনোরঞ্জনের জন্য শর্টফিল্ম, সিরিজ এগুলোরও সমান গুরুত্ব। সমস্ত খবরকেই লেখার মাধ্যমে তুলে ধরার চেষ্টা করি। অনেক ধন্যবাদ সকলক